মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ১০:৫৫ অপরাহ্ন

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সিলেটে গণফোরামের লিফলেট বিতরণ

মৃদুভাষণ ডেস্ক :: গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণফোরামের উদ্যোগে সিলেটে লিফলেট বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) সকাল থেকে সিলেট নগরীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেন গণফোরাম নেতৃবৃন্দ। সকালে সিলেট জেলা জজ আদালত প্রাঙ্গণ ও আইনজীবীগণের মাঝে লিফলেট বিতরণের মাধ্যমে সিলেট নগরীতে লিফলেট বিতরণ শুরু করেন গণফোরাম নেতৃবৃন্দ।

লিফলেট বিতরণ কালে অংশগ্রহণ করেন গণফোরাম কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট আনসার খাঁন। এছাড়াও লিফলেট বিতরণ কালে উপস্থিত ছিলেন, সিনিয়র এডভোকেট পান্না লাল দাস, এডভোকেট আবদুল মালিক শামীম, মো. নজরুল ইসলাম আজাদ, আবুল হোসেন, এমদাদুল হক শামীম সহ গণফোরামের সিলেটের নেতৃবৃন্দ। পরবর্তীতে শহরের অন্যান্য এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

লিফলেট বিতরণ কালে গণফোরাম নেতৃবৃন্দ বলেন, নৈশ ভোট ডাকাতি করে বর্তমান গণ বিরোধী অনির্বাচিত সরকার ক্ষমতা দখল করেছে। সেজন্য এ সরকারের কোনো জবাবদিহিতা ও দায়বদ্ধতা জনগণের কাছে নেই। জনগণের প্রতিনিধিত্ব করে না। তাই সরকার জনগণের স্বার্থের ধার ধারে না।

গণফোরামের বিতরণকৃত লিফলেটে উল্লেখ করা হয়, চুলা প্রতি ১৭৫ টাকা বৃদ্ধি। যাতায়াত ও খাবারের খরচ বুদ্ধি। কৃষি ও শিল্প উৎপাদনে গ্রাসের মূল্য শতকরা ৪১ ভাগ বেড়েছে। সার উৎপাদনের প্রতি ঘনমিটার গ্যাসের মূল্য বৃদ্ধি হয়েছে শতকরা ৬৫ এতে সারের মূল্য বাড়বে। বিদ্যুতের উৎপাদনে গ্যাসের দাম বেড়েছে শতকরা ৪১। শিল্প খাতে প্রতি ঘনমিটার গ্যাসের মূল্য বেড়েছে শতকরা ৪১ ভাগ। অসাধু তরল গ্যাস ব্যবসায়ীদেরকে লাভবান করতে মূল্য বৃদ্ধি করা হয়েছে। সমূদ্রের মজুদ গ্যাস উত্তোলন না করে সরকার বাপেক্স ও পেট্রোবাংলাকে অকার্যকর করে রেখেছে। বিশ্ববাজারে গ্যাসের মূল্য কমেছে ৫০ শতাংশ এবং প্রতিবেশী দেশ ভারতে কমেছে ১০১ রুপি। কিন্তু আমাদের দেশে বেড়েছে ৬৫ শতাংশ। এই প্রেক্ষিতে দেশপ্রেমিক দল হিসাবে গণফোরাম গণ-আকাঙ্ক্ষাকে উপেক্ষা করতে পারে না। সে জন্য দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com