মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০১:৪৯ অপরাহ্ন

লংকা সফরে কোচ সুজন, পরামর্শক ওয়াসিম জাফর

মৃদুভাষণ ডেস্ক :: বাংলাদেশ ক্রিকেট দলের কোচ নিয়োগের জন্য বিসিবি’র ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। ১৮ জুলাই পর্যন্ত সিভি দেওয়ার শেষ তারিখ উল্লেখ আছে। শ্রীলংকা সফরের জন্য ওই ১৮ জুলাই থেকেই ক্যাম্প শুরু হবে তামিম-মুশফিকদের। শ্রীলংকার বিপক্ষে ম্যাচ ২৬ জুলাই। বিশ্বকাপের পরে স্টিভ রোডসকে বিদায় দেওয়া হয়েছে। এতো অল্প সময়ে তাই প্রধান কোচ পাওয়া যাবে না, এটা মোটামুটি নিশ্চিত। তাই শ্রীলংকা সফরে বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের কোচ থাকার সম্ভাবনা প্রবল বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান।

এছাড়া শ্রীলংকা সফরের জন্য ভারতীয় ব্যাটসম্যান ওয়াসিম জাফরকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়ার কথা জানানো হয়েছে। বোলিং কোচের দায়িত্ব দেওয়া হচ্ছে শ্রীলংকার চম্পকা রমানায়েকেকে। তারা দু’জন বিসিবির হাই পারফরম্যান্স দলের সঙ্গে কাজ করছেন।

আকরাম খান শ্রীলংকা সফরের কোচিং স্টাফ নিয়ে বলেন, ‘কোচের শূন্য পদ পূরণ করা নিয়ে আমাদের কিছু পরিকল্পনা আছে। আমরা কেমন কোচ চাই তার ওপর নির্ভর করছে এটা।’ সোমবার বিসিবি’র এই কর্মকর্তা জানান, শ্রীলংকা সফরে বেশ কিছু কোচিং স্টাফ যেতে অনাগ্র প্রকাশ করেছেন। কারণ শ্রীলংকায় কিছু দিন আগে সন্ত্রাসী হামলা হয়েছে। ব্যাটিং কোচ নীল ম্যাকেঞ্জিদের তাই ওই সিরিজে পাওয়া না গেলে ওয়াসিম জাফরকে দায়িত্ব দেওয়া হবে। বোলিং কোচ থাকবেন রমানায়েকে। তবে তারা ম্যাকেঞ্জি কিংবা ওয়ালসের বদলি কোচ নন। বরং শুধু শ্রীলংকা সফরে দায়িত্ব পালন করবেন।

আকরাম খান জানান, শ্রীলংকা সফরের প্রধান কোচ হিসেবে খালেদ মাহমুদ সুজনের কথাই চিন্তা করছেন তারা, ‘আপনারা জানেন যে, দলে কোচ সংকট আছে। আমরা একজন প্রধান কোচ নিয়োগের চেষ্টা চালাচ্ছি। আপাতত খালেদ মাহমুদ সুজনের কোচিং সার্ভিসটা নেব। এর মধ্যে কোচ নিয়োগের কাজ এগিয়ে নেওয়া হবে। আগামী ১৮ জুলাই দলের ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা নেবেন মারিও ভিল্লাভারায়ন। এছাড়া রায়ান কুকও দলের সঙ্গে যোগ দেবেন।’

ওয়াসিম জাফরের ব্যাটিং পরামর্শক হওয়া খুব একটা অবাক করার নয়। কারণ তিনি তামিম-মাহমুদুল্লাহদের সঙ্গে আগেও কাজ করেছেন। প্রিমিয়ার লিগের সময় সৌম্যকে নিয়ে কাজ করেছেন। আবার মিঠুনের সঙ্গে খেলেছেন একই দলে। তামিম বিশ্বকাপে ব্যর্থ হওয়ায় তার ব্যাটিংয়ের কিছু বিষয় জাফর দেখবেন বলেও জানান আকরাম খান। মঙ্গলবার শ্রীলংকা সফরের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করা হবে। সাকিব আল হাসান এবং লিটন দাস ওই সিরিজে থাকছেন না। মোহাম্মদ মিঠুন তিনে সাকিবের জায়গায় ব্যাটিং করবেন বলে মনে করা হচ্ছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com