সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৩:০৬ অপরাহ্ন

প্রতারণার শিকার ২৫ হজযাত্রী অনিশ্চয়তায়

মৃদুভাষণ ডেস্ক :: রাজধানীর স্বদেশ ওভারসিজ ও বিদেশ ভ্রমণ নামে দুটি ট্রাভেল এজেন্সির প্রতারণায় ২৫ জনের হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। শুক্রবার বিকেল ৫টায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তাদের সৌদিতে যাওয়ার কথা ছিল। কিন্তু ভিসা না হওয়ায় তারা যেতে পারেননি। গত এক সপ্তাহ ধরে আশকোনা হজ ক্যাম্পে তারা অবস্থান করছেন।

হজ এজেন্সি মালিকদের সংগঠন হাবের সভাপতি এবং হজ অফিসের কর্মকর্তাদের কাছে অভিযোগ করেও কোনো কাজ হয়নি। তবে হাবের সভাপতি শাহাদাত হোসেন তসলিম সমকালকে জানান, ট্রাভেল এজেন্সির প্রতারণার শিকার ১২৭ জনের মধ্যে ১০২ জন হজযাত্রীকে শুক্রবার সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সৌদি আরবে পাঠানো হয়েছে। বাকিদের ভিসা না হওয়ায় তাদের সৌদি আরবে পাঠানো সম্ভব হয়নি। স্বদেশ ওভারসিজ ও বিদেশ ভ্রমণ ট্রাভেল এজেন্সির দালালের প্রতারণার শিকার এসব হজযাত্রী বাগেরহাট জেলার।

সংশ্নিষ্ট সূত্র ও ভুক্তভোগী হজযাত্রীরা জানান, ৬০ জন স্বদেশ ওভারসিজকে হজের টাকা দিয়েছে। বাকি ৬৭ জন বিদেশ ভ্রমণ নামক হজ এজেন্সিকে টাকা দিয়েছেন। প্রতারিত হজযাত্রীদের একজন আমিরুল ইসলাম জানান, তারা সবাই দালাল তোহার মাধ্যমে দুই এজেন্সিকে টাকা দিয়েছেন। শুক্রবার তাকে হাব নেতারা পাকড়াও করেছেন। হাব নেতাদের প্রচেষ্টায় বৃহস্পতিবার রাতে সৌদি দূতাবাস থেকে ১০২ জনের ভিসা করা হয়। শুক্রবার তারা সৌদিতে পৌঁছেছেন। বাকি ২৫ জনের এখনও ভিসা না হওয়ায় সৌদি যাওয়া তাদের অনিশ্চিত।

সূত্র জানায়, এবার সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরবে যাবেন। শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত ৮৯ হাজার ৪৬ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৩০টি এবং সৌদি এয়ারলাইন্সের ১১৭টি ফ্লাইটের মাধ্যমে এসব হজযাত্রী সৌদি আরবে পৌঁছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com