বুধবার, ০৯ অক্টোবর ২০১৯, ০৩:৪৬ অপরাহ্ন

ছয় হাজারি ক্লাবে মুশফিক

মৃদুভাষণ ডেস্ক :: আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ছয় হাজারি ক্লাবের সদস্য হলেন মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের এ মিডলঅর্ডার ব্যাটসম্যান রোববার ৮ রান করে ছয় হাজারি ক্লাবের সদস্য হন।

বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে একদিনের ক্রিকেটে ছয় হাজার রান করেছেন মুশফিক। তার আগে তামিম ইকবাল ও সাকিব আল হাসান ছয় হাজার রান করেছিলেন।

তবে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ১৮ হাজার ৪২৬ রান করেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ভারতের এই তারকা ক্রিকেটার ৪৯টি সেঞ্চুরি ও ৯৬টি ফিফটির সাহায্যে এই রান করেছিলেন।

তবে শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা ওয়ানডে ক্রিকেট দ্বিতীয় সর্বোচ্চ ১৪ হাজার ৩৪৩ রান সংগ্রহ করেন। তিনি ২৫টি সেঞ্চুরি ও ৯৩টি ফিফটির সাহায্যে এ রান করেন। একদিনের ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ ১৩ হাজার ৭০৭ রান করেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ৬ হাজার ৮৯০ রান করেছেন তামিম ইকবাল। ৬ হাজার ৩২৩ রান করে দ্বিতীয় পজিশনে সাকিব। আর সেই তালিকায় তৃতীয় মুশফিক।

টেস্ট ক্রিকেটেও বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। তিনি ৫৮ টেস্টে ৪ হাজার ৩২৭ রান করেন। ৪ হাজার ৬ রান করে দ্বিতীয় পজিশনে মুশফিকুর রহিম। ৩ হাজার ৮০৭ রান করে তৃতীয় পজিশনে সাকিব।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com