বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ১০:২৭ পূর্বাহ্ন

ক্যান্সার গবেষক ড. আবু সিনাকে সংবর্ধনা

তরুণ গবেষক ড. আবু সিনাকে বিশেষ সম্মাননা প্রদান করেছে সামাজিক সংগঠন ‘এসএসসি ৯৬ এইচএসসি ৯৮’

মৃদুভাষণ ডেস্ক :: ক্যান্সার নির্ণয়ে বাংলাদেশের তরুণ গবেষক ড. আবু সিনাকে বিশেষ সম্মাননা প্রদান করেছে সামাজিক সংগঠন ‘এসএসসি ৯৬ এইচএসসি ৯৮’। স্বাস্থ্য গবেষণায় বিশেষ অবদানের জন্য তাকে এ সম্মাননা দেয়া হয়।

সোসাইটির গুলশান অফিসে শনিবার সম্মানসূচক ক্রেস্ট এবং সম্মাননাপত্র প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতি ছিলেন সোসাইটি চেয়ারম্যান ব্যারিস্টার হাফিজ খান। অনুষ্ঠানটি পরিচালনা করেন সোসাইটির সাধারণত সম্পাদক আল মাসুদ খান। এছাড়াও সোসাইটির ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, সমাজ কল্যাণ সম্পাদক সারোয়ার লিমন, দফতর সম্পাদক তানজিরুল হক, লিগ্যাল এডভাইজার ব্যারিস্টার সৌমিত্র সরদার সহ সোসাইটির বেনিফিসিয়াল মেম্বারগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ড. আবু সিনা জানান, এই আবিষ্কারের ফলে ক্যান্সার শনাক্ত করার জন্য আর বায়াপসি করার প্রয়োজন পড়বে না। সাধারণত ব্লাড টেস্টের মতোই ব্লাডের মাধ্যমে ক্যান্সারের টেস্ট করা সম্ভব হবে। এতে খুব কম খরচে আর মাত্র ১০ মিনিটে ক্যান্সার নির্নয় করা সম্ভব হবে এবং প্রাথমিকে স্টেজেই ক্যান্সার নিরাময় করা সম্ভব হবে।

সোসাইটির চেয়ারম্যান ব্যারিস্টার হাফিজ খান বলেন, ড. আবু সিনা শুধুমাত্র ৯৬-৯৮ সোসাইটির গর্ব নয়, তিনি বাংলাদেশের গর্ব। আমরা আশাবাদী তিনি আরো বড় হবেন এবং মানবকল্যানে কাজ করে চলবেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com