মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৩:০৬ পূর্বাহ্ন

এখনই ভারতের কোচ হতে চান না সৌরভ, তবে…

মৃদুভাষণ ডেস্ক :: এখনই নয়, ভবিষ্যতে ভারতের কোচ হতে চান সৌরভ গাঙ্গুলি। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে টিম ইন্ডিয়া। সঙ্গে সঙ্গেই প্রধান কোচ রবি শাস্ত্রির সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) চুক্তির মেয়াদ শেষ হয়েছে। তবে বিশ্বকাপের পরপরই ওয়েস্ট ইন্ডিজ সফর থাকায় তার চুক্তির মেয়াদ ৪৫ দিন বাড়ানো হয়েছে। এরই মধ্যে প্রধান কোচসহ ব্যাকরুম স্টাফ চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বিসিসিআই।

ভারতের সফলতম অধিনায়কদের একজন সৌরভ। তার নেতৃত্বেই প্রতিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করতে শেখে দলটি। খেলতে শুরু করে আক্রমণাত্মক ক্রিকেট। অতীতেও ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হওয়ার ইচ্ছার কথা জানান তিনি। এবার কোচ হওয়ার বিষয়ে কথা বললেন।

স্পষ্ট করে সৌরভ জানিয়েছেন, অবশ্যই ভারতের কোচ হতে চান তিনি। তবে এখনই ওই সময় আসেনি।

গেল মঙ্গলবার ছিল কোচ পদে আবেদনের শেষ দিন। আগস্টের মাঝামাঝিতে ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিওএ) সাক্ষাৎকারের ভিত্তিতে বেছে নেবে ভারতের পরবর্তী কোচ। এ মুহূর্তে উইন্ডিজ সফরে আছেন বিরাট কোহলিরা। এ সিরিজের জন্য বিশ্বকাপের মাঝে শাস্ত্রীসহ কোচিং স্টাফদের চুক্তির সময়সীমা বাড়ানো হয়েছে।

ইতিমধ্যে বর্তমান কোচের পক্ষে মত দিয়েছেন এখনকার ভারতীয় অধিনায়ক। এ নিয়ে সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাকে। কেউ পাশে দাঁড়িয়েছেন, কেউবা বিরুদ্ধে। সৌরভ অবশ্য কোহলিকেই সমর্থন করেছেন। তবে মেন ইন ব্লুদের কোচ হওয়ার দৌড়ে আছে অনেক বড় নাম। সেই তালিকায় রয়েছেন টম মুডি, লালচাঁদ রাজপুত ও রবিন সিং।

সৌরভ বলেন, ভারতের কোচ হতে আমি অবশ্যই আগ্রহী। তবে এ মুহূর্তে নয়। আরেকটা মেয়াদ যাক, এর পর লড়াইয়ে আনব।

এখন অনেক দায়িত্ব রয়েছে সৌরভের কাঁধে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (ক্যাব) সভাপতি তিনি। একইসঙ্গে আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা। এছাড়া নিয়মিত ধারাভাষ্য দেন। তাই সব ছেড়ে তার কোচিং নিয়ে ভাবার সময় নেই।

দাদা বলেন, আমি অনেক কিছুর সঙ্গে যুক্ত-আইপিএল, ক্যাব , টেলিভিশন কমেন্ট্রি। এগুলো আগে শেষ করে নিই। তবে কোনো এক সময় নিজেকে সেই পদে দেখতে চাইব। অবশ্য আগে নির্বাচিত হতে হবে। এখন নয়, ভবিষ্যতে।

গেল মেয়াদে কোচ নির্বাচনের দায়িত্বে ছিলেন সৌরভ। ছিলেন ক্রিকেট উপদেষ্টা কমিটিতে। এবার সেই ক্ষমতা রয়েছে কপিল দেবদের হাতে। সৌরভ অবশ্য ইঙ্গিত দিয়েই রেখেছেন, শাস্ত্রীকে টপকে অন্য কেউ কোচ হওয়ার মতো নেই।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com