মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ১০:৫১ অপরাহ্ন

কাশ্মীরে ভারতকে অপরাধ ঢাকার সুযোগ দেয়া হবে না: পাক সেনাপ্রধান

ছবি: এক্সপ্রেস ট্রিবিউন

মৃদুভাষণ ডেস্ক :: পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া বলেছেন, অধিকৃত কাশ্মীরে নেয়া অবৈধ পদক্ষেপে থেকে বৈশ্বিক মনোযোগ নিয়ন্ত্রণ রেখা ও পাকিস্তানের দিকে সরিয়ে নিতে চাচ্ছে ভারত। কিন্তু কাশ্মীরে তাদের সংঘটিত অপরাধ ঢাকার কোনো সুযোগ দেয়া হবে না।

নিয়ন্ত্রণ রেখার বাগ সেক্টর পরিদর্শনকালে পাকিস্তানি সেনাপ্রধান এমন মন্তব্য করেন। সেখানে সেনা সদস্যদের সঙ্গে তিনি ঈদ কাটান বলে দেশটির আন্তঃবাহিনী গণসংযোগ অধিদফতরের বিবৃতিতে জানিয়েছে।-খবর এক্সপ্রেস ট্রিবিউনের

তিনি বলেন, অধিকৃত কাশ্মীর থেকে বিশ্বের সম্পূর্ণ মনোযোগ নিয়ন্ত্রণ রেখা ও পাকিস্তানে নিয়ে যেতে চাচ্ছে ভারত, যাতে তারা সেখানে যা-ইচ্ছা তা করতে পারে। কাজেই জম্মু ও কাশ্মীরে তারা যে অপরাধ করেছে, তা ঢাকার কোনো সুযোগ তাদের দেয়া হবে না।

চলতি মাসের শুরুতে কাশ্মীরের বিশেষ সাংবিধানিক মর্যাদা কেড়ে নিয়েছে ভারতের ক্ষমতাসীন নরেন্দ্র মোদির সরকার।

সীমান্তে সেনাদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে কামার জাভেদ বলেন, কাশ্মীর সংকট নিরসনে পাকিস্তান সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। শান্তির জন্য যতটা জোরালো দরকার, আমরা ততটাই পদক্ষেপ নেব বলে জানান তিনি।

পাকিস্তানের এই আর্মি জেনারেল বলেন, ধর্ম আমাদের শান্তির কথা শিখিয়েছে। কিন্তু সত্যের পক্ষে দাঁড়াতে ও আত্মত্যাগের কথাও বলেছে। কাজেই কাশ্মীরি ভাই-বোনদের পক্ষে আমাদের দাঁড়তে হবে। এতে যতো চেষ্টা ও সময় লাগুক না কেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com