সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ১২:৫৮ পূর্বাহ্ন

ভারত গেলো নারী হ্যান্ডবল দল

মৃদুভাষণ ডেস্ক :: এশিয়ান উইমেন্স যুব হ্যান্ডবলে অংশ নিতে ভারত গেছে বাংলাদেশের মেয়েরা। আগামী ২১ আগস্ট রাজস্থানের জয়পুরে শুরু হবে এশিয়ার এই টুর্নামেন্ট। আজ (সোমবার) সন্ধ্যা সোয়া ৭টায় বাংলাদেশ দল ভারতের উদ্দেশ্যে রওয়ানা দেয়। বাংলাদেশ দলে আছেন ১৪ জন নারী খেলোয়াড় ও ৪ জন অফিসিয়াল।

টুর্নামেন্টে অংশ নিচ্ছে ১০টি দেশ। খেলবে দুই গ্রুপে ভাগ হয়ে। বাংলাদেশ ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া, জাপান, উজবেকিস্তান ও চাইনিজ তাইপে। ‘বি’ গ্রুপের দলগুলো হলো- ভারত, চীন, কাজাখস্তান, নেপাল ও মঙ্গোলিয়া।

২১ আগস্ট বাংলাদেশের প্রথম ম্যাচ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। দ্বিতীয় ম্যাচ জাপানের বিরুদ্ধে ২৩ আগস্ট। পরে ২৫ আগস্ট চাইনিজ তাইপে ও পরের দিন গ্রুপের শেষ ম্যাচে উজবেকিস্তানের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ।

এই টুর্নামেন্টের শীর্ষ চার দল খেলবে আগামী বছর ফ্রান্সে অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপ হ্যান্ডবলে। বাংলাদেশের যুব নারী দলটি একদম নতুন। সেমিফাইনালে ওঠার সম্ভাবনা কম। দলগুলোর নাম দেখলেই পরিস্কার কতটা কঠিন বাংলাদেশের জন্য সেমিতে ওঠা।

দক্ষিণ কোরিয়া, জাপান, উজবেকিস্তান, চায়নিজ তাইপে, ভারত, চীন, কাজাখস্তান, নেপাল ও মঙ্গেলিয়ার মতো হ্যান্ডবলে দক্ষ দলগুলো খেলবে জয়পুরে। কোরিয়া, জাপান, তাইপে, ভারত, চীন, উজবেকিস্তানকে পেছনে ফেলে সেরা চারে জায়গা করে নেয়াটা কস্টকরই।

যুব নারী হ্যান্ডবল দল
আলপনা আক্তার (অধিনায়ক), খাদিজা খাতুন (সহ অধিনায়ক), সুমাইয়া বানু, আছিয়া আক্তার, পান্না আক্তার, বেবী আক্তার, শারমিন আক্তার, সুবর্ণা আক্তার স্বর্ণা, নাজনীন নাহার, মিষ্টি খাতুন, ফৌজিয়া রহমান তরু, সানজিদা আক্তার উর্মি, স্মৃতি আক্তার, ইসরাত জাহান ইভা।

তৌহিদুর রহামন (কোচ), সৈয়দা তাসলিমা আক্তার (দলনেতা) এবং নুরুল ইসলাম (কর্মকর্তা)।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com