শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:২৫ অপরাহ্ন

পাকিস্তান কখনই কাশ্মীরিদের ত্যাগ করবে না

পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া। ছবি: সংগৃহীত

মৃদুভাষণ ডেস্ক :: পাকিস্তান কখনই কাশ্মীরিদের ত্যাগ করবে না বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তিনি বলেন, মাতৃভূমি রক্ষার ক্ষেত্রে পাকিস্তানের সশস্ত্রবাহিনী কোনো ত্যাগ স্বীকার করা থেকে বিরত থাকবে না। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

শুক্রবার রাওয়ালপিন্ডিতে সেনাপ্রধান কার্যালয়ে প্রতিরক্ষা ও শহীদ দিবসে তিনি এ কথা বলেন। তিনি বলেন, একটি শান্তিপূর্ণ, শক্তিশালী এবং সমৃদ্ধ পাকিস্তান আমাদের গন্তব্য এবং আমরা দৃঢ়তার সঙ্গে সে লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। জাবেদ কামার বলেন, পাকিস্তান সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে সফলতা অর্জন করে সারা বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে। আমাদের সেনারা সন্ত্রাসীদের বিরুদ্ধে এ দীর্ঘ যুদ্ধে একটি শিলা প্রাচীরের মতো দাঁড়িয়ে শত্রুর ঘৃণ্য নকশা বানচাল করেছে। আমাদের আগামীর মঙ্গলের জন্য তাদের আজকের ত্যাগ স্বীকার করছে।

সেনাপ্রধান বলেন, পাকিস্তানে আজ শান্তির ভালো পরিবেশ রয়েছে; আমাদের দেশ বিশ্বকে শান্তি ও নিরাপত্তার বার্তা দিচ্ছে। সন্ত্রাসবাদের হুমকির বিরুদ্ধে সফলতার সঙ্গে লড়াই করার পর এখন আমাদের লড়াই দারিদ্র্য, বেকারত্ব ও অর্থনৈতিক পশ্চাদপদনের বিরুদ্ধে।

৫ আগস্ট ভারতীয় সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর থেকে পাক-ভারত চরম উত্তেজনা দেখা দিয়েছে। এ নিয়ে দুই দেশের মধ্যে সীমান্তে কয়েকদফা গোলাবিনিময়ের ঘটনা ঘটেছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com