সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৩:০৭ অপরাহ্ন

জিম্বাবুয়েকে হারিয়ে সিঙ্গাপুরের ইতিহাস

মৃদুভাষণ ডেস্ক :: আগের ম্যাচে নেপালের বিপক্ষে শুরুর ধাক্কা সামলে লজ্জার হার এড়িয়েছিল জিম্বাবুয়ে। এবার আর পারল না আন্তর্জাতিক ক্রিকেটে ‘কোণঠাসা’ দলটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ‘পুচকে’ সিঙ্গাপুরের কাছে হেরে গেল তারা।

রোববার ঘরের মাঠে রোমাঞ্চকর ম্যাচে জিম্বাবুয়েকে ৪ রানে হারিয়েছে সিঙ্গাপুর। আন্তর্জাতিক ক্রিকেটে পূর্ণ সদস্য দেশের বিপক্ষে এটিই তাদের প্রথম জয়। সর্বোপরি, নিজেদের ক্রিকেটে ইতিহাসে দলটির সেরা জয়ও।

ভেজা আউটফিল্ডের কারণে এদিন ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৮ ওভারে। ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন মাঠে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সিঙ্গাপুর। ছোট ছোট সংগ্রহে ১৮১ রানের লড়াকু পুঁজি গড়ে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করে করেন মানপ্রিত সিং ও টিম ডেভিড। এছাড়া ওপেনার রোহান রাঙ্গারাজন করেন ৩৯ রান।

জিম্বাবুয়ের হয়ে ৩ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন রায়ান বার্ল। আর ৪ ওভারে ৪৮ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন রিচার্ড এনগারাভা।

জবাবটা ভালোভাবেই দিচ্ছিলেন সফরকারীরা। রান তাড়ায় মাত্র ১৯ বলে ৩ ছক্কা ও ৬ চারে ৪৮ রানের বিস্ফোরক ইনিংসে দলকে উড়ন্ত সূচনা এনে দেন রেজিস চাকাভা। তৃতীয় উইকেটে তিনোতেন্দা মাতুমবদজির সঙ্গে ৭৯ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে রাখেন শন উইলিয়ামস। ৪ চারে ৩২ রান করে মাতুমবদজি ফিরলে ভাঙে এ বিপজ্জনক জুটি।

মূলত এখানেই পথ হারায় জিম্বাবুয়ে। এরপর আর কেউ সঙ্গ দিতে পারেননি উইলিয়ামসমকে। ৩৫ বলে ৫টি করে চার-ছক্কায় ৬৬ রান করে তিনি ফিরলে কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় তারা। পরের ব্যাটসম্যানদের প্রচেষ্টা ব্যর্থতায় পর্যবসিত হয়। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান তুলতে সক্ষম হয় দলটি।

সিঙ্গাপুরের হয়ে অধিনায়ক আমজাদ মাহবুব ঝুলিতে ভরেন ২ উইকেট। জানাক প্রকাশ ৩৪ রান খরচায় দখলে নেন সমান ২ উইকেট।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com