সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ১২:৩২ পূর্বাহ্ন

অনলাইন জুয়ার হোতা সেলিমের সব ব্যাংক হিসাব স্থগিত

মৃদুভাষণ ডেস্ক :: অনলাইনে অবৈধ জুয়া ও ক্যাসিনো ব্যবসার মূলহোতা সেলিম প্রধানের সব ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার সব ব্যাংকের কাছে এ নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ।

চিঠিতে সেলিম প্রধানের তিনটি ঠিকানা উল্লেখ করা হয়েছে। এগুলো হল গুলশান-২ এর ১১/এ সড়কের মমতাজ ভিশন, কারওয়ান বাজারের সোনারগাঁও রোডের প্ল্যানার্স টাওয়ার এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভূলতার প্রধান বাড়ি।

সোমবার দুপুরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে ক্যাসিনো সেলিমকে নামিয়ে আনে র‌্যাব-১ এর একটি দল। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর রাত সাড়ে ১০টার দিকে তাকে নিয়ে গুলশান-২ এ তার বাসা কাম অফিস ‘মমতাজ ভিশনে’ অভিযানে যায় র‌্যাব। প্রথমে সেলিমকে সঙ্গে করে ঘটনাস্থলে যায় র‌্যাবের তিনটি গাড়ি। পরে এ সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০টিতে। টানা ১৬ ঘণ্টা সেখানে অভিযান চলে। অভিযানের সময় সেলিম প্রধান ওই বাসার ভেতরে র‌্যাবের সঙ্গে ছিলেন। পরে সোমবার রাতে গুলশানের বাসায় অভিযানে যায় র‌্যাব।

এরপরই সেলিম প্রধানের সব ব্যাংক হিসাবের লেনদেন স্থগিতের ব্যবস্থা নিল বাংলাদেশ ব্যাংক।

অনলাইনে অবৈধ ক্যাসিনো ব্যবসার এ হোতার ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘প্রধান গ্রুপ’-এর কর্ণধার। তার ব্যবসাপ্রতিষ্ঠানের মধ্যে রয়েছে জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপারস লিমিটেড, পি২৪ ল ফার্ম, এইউ এন্টারটেইনমেন্ট, পি২৪ গেমিং, প্রধান হাউস ও প্রধান ম্যাগাজিন।

এরমধ্যে সেলিম প্রধানের জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপারস প্রতিষ্ঠানটি রূপালী ব্যাংকের শীর্ষ ঋণখেলাপিদের মধ্যে একটি। সেলিমের কাছে রাষ্ট্রীয় এ ব্যাংকের পাওনা প্রায় ১০০ কোটি টাকা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com