রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ১০:০৮ অপরাহ্ন

নেপালে বাস খাদে পড়ে নিহত ১১, আহত শতাধিক

ছবি-এএফপি

মৃদুভাষণ ডেস্ক :: নেপালের রাজধানী কাঠমান্ডুর অদূরে একটি যাত্রীবোঝাই বাস পাহাড় থেকে খাদে পড়ে অন্তত ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১০৮ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

দেশটির সরকারি কর্মকর্তাদের বরাতে দুঘর্টনার খবরটি নিশ্চিত করেছে ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি।

এনডিটিভি জানায়, আজ শনিবার দুপুরের দিকে এই দুর্ঘটনা ঘটে। বাসটি অতিসিন্ধুপাল চক নামক এলাকা থেকে রাজধানী কাঠমান্ডুর দিকে যাচ্ছিল। বাসটিতে যেসব যাত্রী ছিলেন তারা সবাই হিন্দু ধর্মাবলম্বীদের উৎসব দশাইন পালনের জন্য কাঠমাণ্ডুতে যাচ্ছিলেন।

অতিরিক্ত যাত্রিবোঝাই করার কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে বলে এক বিবৃতি দিয়েছে নেপালের প্রশাসনিক কর্মকর্তারা।

বার্তা সংস্থা এএফপি জানায়, পাহাড়ি রাস্তায় মোড় নিতে গিয়ে বাসটি ৫০ মিটার নিচু একটি খাদে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। আহত ১০৮ জনের মধ্যে এখন পর্যন্ত মাত্র ৩৯ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের উদ্ধারে অভিযান চলছে।

দুর্ঘটনার বিবৃতি দিয়ে কাঠমাণ্ডু জেলা কর্মকর্তা দেবী চেমজং এএফপিকে বলেন, ‘দুর্ঘটনাস্থলেই ৬জন ও হাসপাতালে নেয়ার পথে ৫জন মারা গেছেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে। আহতদের যত দ্রুত উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা যায় সেদিকে তৎপর রয়েছে সরকার।’

তিনি বলেন, কাঠমাণ্ডু অভিমূখে অধিকাংশ সড়কই পাহাড়বেষ্টিত। আর এসব সড়কগুলো খুবই বিপজ্জনক। এসব সড়কের অনেকগুলো অবস্থা বেহাল। তাই কোনো উৎসব চলার সময় দেশটিতে প্রতিনিয়তই এরকম দুর্ঘটনা ঘটে। ওই সময় সড়কগুলো বেশি ব্যস্ত থাকে ও গণপরিবহনগুলোতে অতিরিক্ত যাত্রী নেয়া হয়। তখনই দুর্ঘটনাগুলো বেশি ঘটে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com