বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ০২:৩৩ পূর্বাহ্ন

খালেদা জিয়ার সঙ্গে দেখা করার ব্যাপারে জেল কোড মেনে ব্যবস্থা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব। ছবি: সংগৃহীত

মৃদুভাষণ ডেস্ক :: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চেয়েছেন ঐক্যফ্রন্টের নেতারা। আজ সোমবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে ঐক্যফ্রন্ট নেতারা এই অনুমতি চান। জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, জেল কোড মেনে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের নেতৃত্বে ঐক্যফ্রন্টের আটজন নেতা আজ বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্টের নেতারা গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের নেতৃত্বে কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চান। বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, হাসপাতালে খালেদা জিয়াকে সর্বোচ্চ সেবা দেওয়া হচ্ছে। তাঁর সঙ্গে দেখা করতে দেওয়ার ব্যাপারে জেল কোড অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

ভোলার বোরহানউদ্দিনের ঘটনার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘আমরা যতটুকু জেনেছি, পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে। তদন্ত না হওয়া পর্যন্ত এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা যাবে না। তদন্তে কারও দায়িত্বে অবহেলা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। কে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করেছিল ,তদন্তে সেটিও জানা যাবে।’

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্টের প্রতিনিধিদলে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিকল্পধারার আহ্বায়ক নুরুল আলম ব্যাপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদউদ্দিন মাহমুদ ও ঐক্যফ্রন্টের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম।

গত বছরের ৮ ফেব্রুয়ারি সরকারি টাকা আত্মসাতের অভিযোগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। কারাবন্দী খালেদা জিয়া বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএমএমএসইউ) চিকিৎসাধীন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com