সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০২:১৯ অপরাহ্ন

জয়ের পেছনে যাদের অবদান দেখছেন মুশফিক

মৃদুভাষণ ডেস্ক :: মুশফিকুর রহিমের দুর্দান্ত ইনিংসে দিল্লিতে ইতিহাস গড়া জয় পেয়েছে বাংলাদেশ। সাকিব-তামিমবিহীন এক তারুণ্য নির্ভর দলই পেল ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয়। ৩ বল বাকি থাকতেই এসেছে ৭ উইকেটের জয়। নাটকীয়তা ছিল। কিন্তু শেষ পর্যন্ত জয়টা এসেছে সহজেই। এই জয়ের বড় নায়ক অবশ্যই মুশফিকুর রহিম। তবে সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈমের অবদানও যে কম নয়, ম্যাচ শেষে তা অকপটে বলেছেন মুশফিক।

৪৩ বলে ৬০ রানের হার না মানা ইনিংস খেলেছেন মুশফিক। তাঁকে যোগ্য সঙ্গ দিয়েছেন সৌম্য সরকার ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সৌম্যর সঙ্গে গড়েছেন ৬০ রানের জুটি। আর চতুর্থ উইকেটে মাহমুদউল্লাহর সঙ্গে ৪০ রানের ম্যাচ জেতানো জুটিটা ছিল মাত্র ১৫ বলে। এই দুই জুটির ওপর ভর করেই বাংলাদেশের জয়।

এর মাঝে দ্বিতীয় উইকেট জুটির কথা ভুললেও চলবে না। প্রথম ওভারেই লিটন দাসকে হারানোর পরও বাংলাদেশ যে পথ হারায়নি তার কৃতিত্ব সৌম্য ও নাঈমের। তাঁদের ৪৬ রানের জুটি গড়ে দিয়েছে ইনিংসের ভিত। তবে জয়ের পেছনে তাদের অবদান তো আর কম নয়।

ম্যাচ শেষে মুশফিকের কণ্ঠে তাই সৌম্য ও নাঈমের প্রশংসা, ‘অনেক দর্শকের সামনে খেলছিলাম, তাই বিশেষ কিছু অনুভব করছিলাম। আমি আর সৌম্য আলোচনা করেছিলাম, খেলাটা শেষের দিকে নিয়ে যাওয়ার। ভাগ্যক্রমে আমরা অনেক রানের একটি ওভার পেয়েছি। সৌম্য তার দায়িত্বটা খুব ভালো পালন করেছে। নাঈমও তাই। ক্রিকেটার হিসেবে উন্নতির জন্য আমি আমার সর্বোচ্চটাই করেছি এবং আশা করি বাংলাদেশের প্রতিটি ম্যাচেই তা করব।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com