বুধবার, ০৬ নভেম্বর ২০১৯, ০৬:৪২ অপরাহ্ন

শিশুকে নগ্ন করে নির্যাতন, মায়ের কাছে ভিডিও পাঠিয়ে অর্থ আদায়

মৃদুভাষণ ডেস্ক :: হবিগঞ্জের নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও গ্রামের ৬ বছরের এক শিশুকে নগ্ন করে অমানবিক নির্যাতন করার অভিযোগে তার চাচা স্বপন মিয়াকে গ্রেপ্তার করেছে নবীগঞ্জ থানা পুলিশ।

গতকাল মঙ্গলবার থেকে রাতভর অভিযান চালিয়ে বানিয়াচং উপজেলার খাগাউড়া গ্রামের তার শ্বশুর বাড়ি থেকে আজ বুধবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমান। এ ব্যাপারে প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে হবিগঞ্জ পুলিশ সুপার বিস্তারিত জানাবেন বলে জানান তিনি।

জানা যায়, নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও গ্রামের মৃত সুফি মিয়ার ৬ বছরের এতিম শিশু জিসানকে নগ্ন করে অমানবিক নির্যাতন করে তার ভিডিও প্রবাসী মায়ের কাছে পাঠাতেন গ্রেপ্তারকৃত স্বপন। বাবা হারা ছোট শিশুকে দাদা-দাদী আর চাচা স্বপনের কাছে রেখে জীবিকার তাগিদে গৃহকর্মী হিসেবে সৌদি আরব গিয়েছিলেন ওই শিশু জিসানের মা সুমনা বেগম। আর যাওয়ার আগে সন্তানদের দেখাশুনার জন্য তাদের চাচা স্বপনকে কিছু টাকাও দিয়ে গিয়েছিলেন। সৌদি আরব যাওয়ার দুই মাস যেতে না যেতেই তার সন্তানদের ওপর শুরু হয় নির্যাতন। টাকা দেওয়ার জন্য ৬ বছর বয়সী আপন ভাতিজাকে নগ্ন করে নির্যাতন করে সেই ভিডিও তার মায়ের কাছে পাঠিয়ে ছিলেন চাচা স্বপন মিয়া।

নিজের সন্তানের ওপর এমন নির্যাতন সহ্য করতে না পেরে দেশে চলে আসেন মা সুমনা বেগম। এ বিষয়টি জানান তার প্রতিবেশীরা। শিশু নির্যাতনের খবর পেয়ে তাদের বাড়িতে ছুটে যান স্থানীয় সাংবাদিকরা। এ সময় সুমনা বেগম তার ছেলে জিসানের ওপর অমানবিক নির্যাতনের কথা তুলে ধরেন ও নির্যাতনের একটি ভিডিও ফুটেজ দেখান।

এরই প্রেক্ষিতে বেশ কয়েকটি স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। নির্যাতনের বিষয়টি দ্রুত ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। পরে নজরে আসে পুলিশ প্রশাসনের। পরে গতকাল মঙ্গলবার অভিযুক্ত চাচাকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ বলেন, মায়ের অভিযোগের প্রেক্ষিতে স্বপনকে গ্রেপ্তার করা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com