1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ১৮ জানুয়ারী ২০২০, ০২:২০ পূর্বাহ্ন

তাহিরপুরে বিজয়ের আনন্দে উদ্বেলিত পর্যটকরা

মৃদুভাষণ ডেস্ক :: মহান বিজয় দিবস উদযাপনের দিনে দেশের নানান প্রান্ত থেকে পর্যটকরা ছুটে এসেছিল পর্যটন স্পট খ্যাত সুনামগঞ্জের তাহিরপুরে। বিজয়ের আনন্দে উদ্বেলিত হয়ে দেশের নানান প্রান্ত ভ্রমণ পিপাসু পর্যটকরা ছুটে এসেছিল তাহিরপুরের বিভিন্ন পর্যটন স্পটগুলোতে।

সরেজমিনে গিয়ে দেখা যায়- রামসার সাইট হিসেবে খ্যাত টাঙ্গুয়ার হাওর, বাংলার আইফেল টাওয়ার হিসেবে পরিচিত বারেক টিলা, নীলাদ্রি (শহীদ সিরাজ লেক), জয়নাল আবেদীন শিমুল বাগান, বড়ছড়া শুল্ক স্টেশন সহ আরো বেশ কিছু স্পটে পর্যটকদের উপস্থিত ছিল লক্ষনীয়।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে ঘুরতে আসা আয়েশা সুলতানা, মাহ্দী, তৃষ্ণারা জানান, ‘অনেকদিন আগে থেকেই প্ল্যান করে রেখেছিলাম, বিজয়ের আনন্দ নিজেদের মধ্যে ভাগাভাগি করতে ছুটে আসব হাওর-টিলার প্রকৃতির মাঝে। সেই অনুযায়ী আজকে ঘুরতে আসা। হাওরের জীববৈচিত্র্য আর প্রকৃতির সৌন্দর্য বিজয়ের আনন্দেকে আরো দিগুণ করে দিয়েছে। সত্যিই আমরা বিমুগ্ধ এখানে এসে।’

দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা পর্যটকদের ভিড়ে স্থানীয়দের উপস্থিতও ছিল চোখে পড়ার মতো। বিশ্বম্ভরপুর দীগেন্দ্র বর্মন ডিগ্রি কলেজের ডিগ্রি পড়ুয়া ছাত্রী লিপিয়া খানম প্রীতি, স্থানীয় শিক্ষক পারভীন জাহান জানান, বিজয়ের আনন্দে একই সাথে ছুটির দিন, সব মিলিয়ে আজ মেজাজ অনেকটাই ফুরফুরে। পরিবারের সব সদস্যদের নিয়ে তাই আনন্দ ভাগাভাগি করার সুযোগটা কাজে লাগাতেই ঘুরতে বের হওয়া।

ভ্রমণ পিপাসু ঘুরতে বের হওয়া পর্যটকদের অভিজ্ঞতা জানতে গেলে, কেউ কেউ মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বিভিন্ন মাধ্যম থেকে জানতে পেরে তাহিরপুরের সৌন্দর্যের প্রতি তীব্র আকর্ষণ বোধ করে ঘুরতে এসে স্থানীয় যোগাযোগ ব্যবস্থার অবকাঠামো দিক থেকে অনেকটা ভোগান্তি পোহাতে হয়েছে তবে হাওর আর প্রকৃতির সৌন্দর্য্য এসব কষ্ট অনেকটাই ভুলিয়ে দিতে সহায়ক হিসেবে ভূমিকা রেখেছে।

সময় পেলে আবারো ছুটে আসব হাওর আর প্রকৃতির সৌন্দর্য্য উপভোগ করতে। আর স্থানীয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দূর থেকে ঘুরতে আসা আমাদের মতো হাজারো পর্যটকদের চাওয়া হলো যোগাযোগ ব্যবস্থার অবকাঠামো দিকগুলোর উন্নয়ন করে পর্যটকদের আগমনকে যেন আরো ত্বরান্বিত করে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com