1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০, ০৪:০৩ পূর্বাহ্ন

বাংলাদেশ কি পাকিস্তান সফরে যাচ্ছে?

বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার একটি ম্যাচের দৃশ্য।

মৃদুভাষণ ডেস্ক :: পাকিস্তানের তারকা ব্যাটসম্যান আহমেদ শেহজাদ সম্প্রতি বলেছেন, যারাই পাকিস্তান সফরে যাচ্ছে তাদের রাষ্ট্রপ্রধানের সমতুল্য নিরাপত্তা দেয়া হচ্ছে।

নিরাপত্তা নিয়ে পাকিস্তান শতভাগ নিশ্চয়তা দেয়ার পরও দুশ্চিন্তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিরাপত্তা ইস্যুতেই পাকিস্তান সফরে লম্বা সময়ের জন্য যাওয়ার সাহস পাচ্ছে না বাংলাদেশ দল।

বিসিবি চাচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে পাকিস্তান সফর করতে। আর নিরপেক্ষ ভেন্যুতে দুই ম্যাচের টেস্ট খেলতে। তবে এতে রাজি নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট সিরিজ খেলতে আগ্রহী নয়।

সোমবার একটি সূত্রে জানা যায়, পাকিস্তান সফর বাতিল করে মার্চের পরিবর্তে ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ে ক্রিকেট দলকে ঢাকায় এনে সিরিজ আয়োজন করতে যাচ্ছে বিসিবি।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামুদ্দিন চৌধুরী সুজন যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে বলেন, পাকিস্তান সফর বাতিল হয়নি। বিষয়টি আগের মতোই আছে। এখনও আলোচনা চলছে।

পাকিস্তান সফর বাতিল করে জিম্বাবুয়েকে ঢাকায় এনে সিরিজ আয়োজন প্রসঙ্গে বিসিবির এ প্রধান নির্বাহী বলেন, জিম্বাবুয়ের সফরে আগে থেকেই নির্ধারিত করা হয়েছে। তারা মার্চেই আসবে ফেব্রুয়ারিতে নয়।

প্রসঙ্গত, ২০১৮ সালে এফটিপিতে নির্ধারিত হয় পাকিস্তানের মাঠে বাংলাদেশ দলের দুটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এক বছর পার হলেও দুই দেশের ক্রিকেট বোর্ড এখনও সমঝোতায় আসতে পারেনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com