1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৪৩ পূর্বাহ্ন

নিলামে বিশ্বকাপের আয়োজক নির্ধারিত হবে

মৃদুভাষণ ডেস্ক :: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, অলিম্পিক এবং ফিফার মতো বিশ্বকাপসহ আইসিসির সব ইভেন্ট নিলামের মাধ্যমে আয়োজক নির্ধারণ করা হবে।

সোমবার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি বলেন, এবার আর কোনো ক্রিকেট খেলুড়ে দেশের মধ্যে আইসিসির ইভেন্ট সীমাবদ্ধ থাবে না। তবে যে দেশেই বিশ্বকাপের মতো বড় ইভেন্ট আয়োজন হোক না কেন তার আগে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হবে।

পাপন আরও বলেন, নিরাপত্তার দিক থেকে বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে। বিশ্বকাপের মতো বড় আসরগুলো যদি ভারতে আয়োজন হয় তবুও নিরাপত্তা নিয়ে চিন্তার বিষয় আছে। আইসিসির এ নতুন উদ্যোগের আরেকটা কারণ অবশ্যই আছে। এতে আইসিসির পাশাপাশি আয়োজক দেশের আয় বৃদ্ধি পাবে।

বিসিবি সভাপতি আরও বলেন, বাংলাদেশও এই নিলামে থাকবে। আমার মনে হয় নতুন করে অনেক দেশ এ সব তৈরি করতে গেলে হিমশিম খেতে পারে। কারণ ছেলেদের একটা ইভেন্টে করতে গেলে ৮টা ভেন্যু লাগবে, অনেক দেশে ৮টা স্টেডিয়াম নেই। আমাদের সুবিধা হচ্ছে আমাদের আগে থেকেই অবকাঠামোগত কাজে নতুন কোনো বিনিয়োগ লাগছে না। সেই জন্য আমরা একটু ভালো অবস্থানে আছি।

রোববার রাতে বাংলাদেশ সফরে আসেন আইসিসির প্রধান নির্বাহী মানু সোহানি ও বানিজ্যিক মহাব্যবস্থাপক ক্যাম্পবেল জেমিসন। এ ব্যাপারে বিসিবি বস বলেন, ওনারা সবগুলো দেশের নিলাম করবেন। উনারা মালয়েশিয়াতেও গিয়েছিলেন, সেখানেও তারা আলোচনা করেছেন। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, আমেরিকাতেও যাচ্ছেন। যেন যখন এটা চালু করবে, তখন যেন কোনো সমস্যা না হয়।

প্রসঙ্গত, আগামী ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত আইসিসির ইভেন্টগুলোর ভেন্যু নির্ধারণ হলেও ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসির সব ইভেন্টের আয়োজক নিলামের মাধ্যমে ঠিক করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com