1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৪৭ পূর্বাহ্ন

র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন তামিম, আল-আমিন

মৃদুভাষণ ডেস্ক :: পাকিস্তানের বিপক্ষের সিরিজ দিয়ে আবারও জাতীয় দলে ফিরেছেন তামিম ইকবাল। তবে লাহোরে সিরিজটা মোটেই সুখকর ছিল না টাইগারদের জন্য। যদিও ব্যাট হাতে দুই ম্যাচে ১০৪ রান করেছিলেন তামিম। আর বল হাতে উজ্জ্বল ছিলেন আল-আমিন হোসেন। যার প্রভাব পড়েছে এই দুই ক্রিকেটারের টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে।

তামিম ইকবাল ব্যাট হাতে রান পাওয়ায় টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ১১ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৫০ নম্বরে। তবে তার থেকে বেশি উন্নতি হয়েছে আল-আমিন হোসেনের। বোলারদের র‍্যাংকিংয়ে ২৫ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৫১তম স্থানে।

পাকিস্তানের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচে আল-আমিন নামের পাশে যুক্ত করতে পেরেছিলেন মাত্র দু’টি উইকেট। তবে অন্যান্যরা যখন দেদারছে রান দিয়েছেন ঠিক সেখানেই তিনি ছিলেন মিতব্যয়ী। আর তাই তো ডানহাতি এই পেসারের র‍্যাংকিংয়ে এত উন্নতি।

রোববার (২ ফেব্রুয়ারি) শেষ হওয়া ভারত-নিউ জিল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফর্ম করা লোকেশ রাহুল ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়ে উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। কিউইদের বিপক্ষে ৫ ইনিংসে ৫৬ গড়ে ২২৪ রান করেন তিনি। এছাড়া অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ (৩) ও নিউ জিল্যান্ডের কলিন মানরো (৪)। আর দুই ধাপ পিছিয়ে ইংল্যান্ডের ডাভিড মালান আছেন পাঁচ নম্বরে। তবে শীর্ষে থাকা বাবর আজমের স্থান টলাতে পারেনি কেউই।

টি-টোয়েন্টি বোলারদের র‍্যাংকিংয়ে সেরা তিনে যথারীতি শীর্ষে আছেন রশিদ খান, কোনো পরিবর্তন নেই। শীর্ষে আছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান আর পরের দুটি স্থানে যথাক্রমে তার সতীর্থ মুজিব উর রহমান ও নিউ জিল্যান্ডের মিচেল স্যান্টনার।

অন্যদিকে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের সেরা তিনেও নেই কোনো পরিবর্তন। শীর্ষস্থান ধরে রেখেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। পরের দুটি স্থানে যথাক্রমে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও জিম্বাবুয়ের শন উইলিয়ামস।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com