সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৩ অপরাহ্ন

বলিউডে সন্তান ‘দত্তক’ নেওয়া তারকা

মৃদুভাষণ ডেস্ক :: একটা সময়ে সন্তান দত্তক নিলে নানা বিতর্কের জন্ম হত। কালের বিবর্তনে সেই চলটা আর নেই। আজকাল শুধু মাতৃত্ব কিংবা পিতৃত্বের টানেই সন্তান দত্তক নিচ্ছেন না। সুবিধাবঞ্চিত কোন শিশুকে জীবনের সকল সুযোগ সুবিধা এবং মমতা দিয়ে বড় করতেও সন্তান দত্তক নিচ্ছেন অভিনেতা অভিনেত্রীরা। অবাক করা বিষয় অনেকে অবিবাহিত থাকা অবস্থাতেই সন্তান দত্তক নিয়েছেন। সুষ্মিতা সেন কিংবা রাভিনা ট্যান্ডনরা ক্যারিয়ারের শীর্ষে থাকা অবস্থায় আপন করে নিয়েছেন অন্যের সন্তানকে। তাদের লালন পালন করে আছেন সুখে।

সুস্মিতা সেন

মিস ইউনিভার্স সুস্মিতা এখনো অবিবাহিত। তবে তিনি দুই মেয়ের মা। ২০০০ সালে একটি মেয়েকে দত্তক নেন সুস্মিতা, নাম রাখেন রেনে। ২০১০ সালে দ্বিতীয় মেয়ে আলিশাকে দত্তক নেন তিনি। অবশ্য আলিশাকে দত্তক নেয়া নিয়ে আইনি লড়াইয়ে যেতে হয়েছিল তাকে। দুই মেয়েকে নিয়েই বেশ সুখে শান্তিতে আছেন।

রাভিনা ট্যান্ডন

মাত্র ২১ বছর বয়সে দুই মেয়ের মা হন রাভিনা। ১৯৯৫ সারে পুজা ও ছায়া নামের দুই মেয়েকে দত্তক নেন তিনি। ২০০৪ সালে বিয়ে করেন রাভিনা, সেখানেও দুই সন্তানের মা হন এ নায়িকা। তাতে কি! চার সন্তানই তার কাছে সমান। মেয়ে ছায়ার জমকালো বিয়ে দেখলে সেটা বুঝা যায়। মজার ব্যাপার, পূজা ও ছায়ার নামে ট্যান্ডন পদবি যুক্ত করা থাকে। অন্যদিকে স্বামী অনিল টাডানির পদবি যুক্ত আছে অন্য দুই সন্তান রাশা ও রনবীরের নামের পরে।

মিঠুন চক্রবর্তী

মিঠুন চক্রবর্তীর এ ছেলে মিমো থাকা সত্বেও একটি মেয়ে সন্তান দত্তক নেন। পরবর্তীতে মিঠুনের আরও দুই ছেলের জন্ম হয়। কিন্তু মেয়ে হিসেবে দিশানীই আছেন। বলিউডে পা রাখার অপেক্ষায় আছে দিশানি।

সেলিম খান

সালমান খানের পরিবারের খবর সবাই জানে। খান পরিবারের চোখের মনি অর্পিতা। খানদের সঙ্গে চেহারার মিল নেই। কিন্তু তাতে কি! ভাই সালমান খান, আরবাজ খান, সোহেল খান আর বাবা মায়ের আদরের এই মেয়ের ভাগ্য নিয়ে ঈর্ষান্বিত অনেকেই। মাত্র দুই বছর বয়সে অনাথ আশ্রম থেকে দত্তক নেয়া হয়। ২০১৪ সালের ১৮ নভেম্বর জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে মুম্বাইয়ের এক ব্যবসায়ীর সঙ্গে বিয়ে দেন অর্পিতাকে। বলিউডের তারকাদের ঢল ছিল সেই অনুষ্ঠানে।

সুভাষ ঘাই

বলিউডের বিখ্যাত নির্মাতা ও প্রযোজক সুভাষ ঘাই। দত্তক নেয়া মেয়ে মেঘনা বর্তমানে বাবার ফিল্ম ইন্সটিটিউট সামলাচ্ছেন। অবাক করা বিষয়, বড় হওয়ার আগ থেকে কেউ জানতো না। এমনকি সেই মেয়েও জানতো না। সুভাষ ঘাই নিজেই একদিন এ সত্য প্রকাশ করেন।

কুনাল কোহলি

নির্মাতা ও পরিচালক কুনাল কোহলি অনাথ আশ্রম থেকে সাত মাস বয়সী কন্যা সন্তান দত্তক নেয়। কন্যার নাম দেয় রাভিনা। একটি অনাথ আশ্রম থেকে দত্তক নেন সাত মাস বয়সী কন্যা সন্তান রাধাকে। বর্তমানে স্ত্রী রাভিনার সঙ্গে মিলে বড় করে তুলছেন তাদের আদরের এই মেয়েটিকে। তবে এ দম্পতির আর কোন সন্তান নেই।

দিবাকর ব্যানার্জি

২০১০ সালে নির্মাতা মুম্বাইয়ের একটি অনাথ আশ্রম থেকে একটি কন্যা শিশু দত্তক নেন। তার নাম রাখেন ইরা। তিনি ও তার স্ত্রী রিচা দুজনে মিলে অনেক আদর ও মমতায় বড় করছেন এই কন্যাটিকে।

প্রীতি জিনতা

বলিউডের এ অভিনেত্রী হৃষিকেশের মাদার মিরাকল স্কুলের ৩৪ টি শিশুকে দত্তক নিয়েছেন। এই শিশুদের লেখাপড়া ও খাবারের সকল খরচ বহন করেন প্রীতি। মাঝে মধ্যেই তাদের দেখতে যান তিনি। কারণ প্রত্যেক শিশুই তাকে ডাকে ‘মা’। বিয়ে হলেও তিনি এখনো কোন সন্তানের জননী হতে পারেননি।

সানী লিওন

বলিউড তারকা সানি লিওন এবং তাঁর স্বামী ড্যানিয়েল ওয়েবের দুই বছরের এক কন্যা সন্তানকে দত্তক হিসেবে নিয়েছেন। তাঁরা মেয়ের নাম রেখেছেন নিশা কাউর ওয়েবের। ২০০৯ সালে বিয়ের বন্ধনে আবদ্ধ হওয়ার পর গত বছর সন্তান দত্তক নিলেন এই দম্পতি। ভারতের মহারাষ্ট্র প্রদেশের লাতুর গ্রাম থেকে মেয়েটিকে দত্তক হিসেবে নেওয়া হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com