মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ০৮:৩৩ পূর্বাহ্ন

তারকা সন্তান হয়েও বলিউডে পা রাখেননি

মৃদুভাষণ ডেস্ক :: বলিউডের বহুকালের রেকর্ড মা-বাবার দেখানো পথে সন্তানের চলা। সেই দেখানো পথ বলিউড। জন্মের পর তারা গড়ে উঠেন বলিউডে কাজ করবেন বলে। সেমতই নিজেকে গড়ে তোলেন। তবে ভিন্ন পথেও হেটেছেন বহু তারকা সন্তান। তেমনি কয়েকজনের পরিচয় দেয়া হল, যারা স্বপ্রতিভায় অন্য কোন ভুবন আলোকিত করছেন:

শ্বেতা বচ্চন: বাবা বলিউডের বিগ-বি, মা জয়া বচ্চনও কম যান না। ভাই অভিনেতা অভিষেক বচ্চন আর ভাবী ঐশ্বরিয়া রাই বচ্চনও প্রতিষ্ঠিত তারকা। এর পরও তিনি অভিনয় থেকে অনেক দূরে। তবে সম্প্রতি একটি বিজ্ঞাপনের মডেল হয়েছেন বাবার সঙ্গে। গৃহিনী হয়েই তিনি বেশ আছেন।

রিয়া কাপুর: অনিল কাপুরের ছেলে হর্ষবর্ধনের বলিউড অভিষেক হয়েছে। মেয়ে সোনম কাপুরও বলিউডে প্রতিষ্ঠিত নায়িকা। তবে ভিন্ন পথে হেটেছেন ছোট মেয়ে। অনিল কাপুরের ছোট মেয়ে রিয়া কাপুর ছবি প্রযোজনা করেন, পাশাপাশি তিনি একজন পোশাক ডিজাইনার। বলিউডে অভিনয়ের ব্যাপারে তার কোন আগ্রহ নেই।

অহনা দেওল: তারকা দম্পতি বলিউড অভিনেতা ধর্মেন্দ্র আর হেমা মালিনীর ছোট মেয়ে অহনা। ভাই বোন বলিউডে নিজেদের জাত চিনিয়েছেন। এশা দেওল, ববি দেওল এবং সানি দেওলের মত প্রতিষ্ঠিত তারকার বোন হওয়া স্বত্বেও অহনা অভিনয় ছেড়ে নাচকেই তার পেশা হিশাবে গ্রহণ করেছেন।

রিদ্ধিমা কাপুর: রনবীর কাপুরকে কে না চেনে। নিজের নাম তো আছেই। মা নিতু কাপুর, বাবা ঋষি কাপুরকে তো নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। তবে রনবীরের বোন রিদ্ধিমা কাপুর সাহানি একজন ইন্টিরিয়র ডিজাইনার, পাশাপাশি তিনি জুয়েলারি ডিজাইনও করে থাকেন।

শাহিন ভাট: আলিয়া ভাটের বোন শাহিন ভাট। বাবা পরিচালক হলেও তিনি লাইট লাইমে আসেননি কখনও। পূজা ভাট ও আলিয়া ভাট দুজনেই বলিউডের জনপ্রিয় অভিনেত্রী। শাহিন লেখালেখি করতে পছন্দ করেন। তিনি কবিতা লেখেন।

লায়লা খান: ফিরোজ খানের মেয়ে লায়লা খান। বড় ভাই ফারদিন খানও অভিনয়ে নাম লিখিয়েছিলেন। লায়লা ছোটবেলায় শিশু শিল্পী হিসাবে কাজ করলেও পরবর্তীতে তিনি একজন সফল পেইন্টার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

সাবা আলি খান: সাইফ আলি খানের বোন সোহা আলী খান। এ খবর আমরা সবাই জানি। শর্মিলা ঠাকুর ও মনসুর আরী খান পাতৌদির ছোট মেয়ে সাবা আলি খান একজন নামকরা জুয়েলারি ডিজাইনার।

সুজান খান: প্রাক্তন স্বামী হৃতিকও বলিউডের জনপ্রিয় অভিনেতা। অভিনেতা সঞ্জয় খানের মেয়ে সুজান পেশায় একজন ইন্টেরিওর ডিজাইনার। ফারাহ খান ও জায়েদ খানের বোন সুজান অভিনয়ের দিকে পা রাখেননি।

নাতাশা মাধবনি ও তন্যা মাধবনি: মমতাজ ও ময়ূর মাধবনির দুই মেয়ে। তারা বলিউড থেকে সবসময়ই দুরে রয়েছেন। নাতাশা ও তন্যাকেও কখনও বলিউড পর্দায় দেখা যায়নি।

অগাস্টিয়া নন্দা: বলিউড বাদশা অমিতাভ বচ্চনের নাতি। এই একটি পরিচয়ই প্রচারের আলো কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট। বোন নভ্যোলি নন্দা নিয়মিত সংবাদের শিরোনাম হয়। কিন্তু অগাস্টিয়া হাটেন ভিন্ন পথে। নভ্যোলির ভাইকে সাধারণত কোন ছবিতেও পাওয়া যায় না।

জানভি মেহতা: জুহি চাওলার মেয়ে। সবাই আশা করেছিলেন মায়ের পথ ধরে তিনিও বলিউডে পা বাড়াবেন। তবে জানভি লন্ডনে পড়াশুনা নিয়ে ব্যস্ত। সেখানে তিনি ইঞ্জিনিয়ারিং পড়ছেন। তবে মাঝে মধ্যে মায়ের সঙ্গে বিভিন্ন পার্টিতে দেখা যায়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com