সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ১২:৪৯ অপরাহ্ন

কলকাতা কাঁপাচ্ছেন এই নায়িকারা

মৃদুভাষণ ডেস্ক :: বেশ কয়েক বছর ধরে নাকি নতুন নায়িকা খরায় ভুগছে কলকাতার চলচ্চিত্র। ঋতুপর্ণ সেনগুপ্ত, কোয়েল মল্লিক, মিমি চক্রবর্তী, শ্রাবন্তী চক্রবর্তীদের যোগ্য উত্তরসূরি খুঁজতেই যেন উঠেপড়ে লেগেছেন পরিচালক ও প্রযোজকরা। পেয়েও গেছেন কিছু নতুন মুখ, যাঁরা গত এক বছর ধরে কলকাতা চলচ্চিত্রে স্থায়ী আসন গড়ার ইংগিত দিচ্ছেন। দেখা যাক কারা রয়েছেন সেই তালিকায়-

ইশা সাহা
পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের ‘প্রজাপতি বিস্কুট’ ছবি দিয়ে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন ইশা সাহা। ছবিতে ইশার অভিনয় বেশ প্রশংসিত হয়। এরপর আবীর চট্রোপাধ্যায়ের সঙ্গে ‘গুপ্তধনের সন্ধানে’ ছবিতে সুযোগ পান। এই ছবিতেও বাজিমাত করেছেন ইশা। ছবিটির দ্বিতীয় কিস্তিতেও নাকি তাঁকে রাখা হয়েছে। সেই সঙ্গে কাজ করছেন ‘জাপানি টয়’ শিরোনামের একটি ওয়েব সিরিজেও। সব মিলিয়ে টলিউডে ইতিমধ্যে নিজের আসন পাকা করে ফেলেছেন ইশা।

সৌরসেনী মৈত্র
ধীরে ধীরে পরিচালক ও প্রযোজকদের মধ্যমণি হয়ে উঠেছেন অভিনেত্রী সৌরসেনী মৈত্র । ২০১৭ সালে ‘মেঘনাদবধ রহস্য’ আর ‘মাছের ঝোল’ ছবির মাধ্যমে টলিউডে পা রাখেন সৌরিসেনী। এরপর অঞ্জন দত্তের ‘আমি আসব ফিরে’ বক্সঅফিসে মুখ থুবড়ে পড়লেও সৌরসেনীর অভিনয় সমালোচকদের প্রশংসা কুড়ায়। কিছুটা ভিন্ন ধাঁচের ছবিতে অভিনয় করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন তিনি। অরিন্দম শীলের পরিচালনায় ‘ব্যোমকেশ গোত্র’, অঞ্জন দত্তের ‘ফাইনালি ভালোবাসা’ এবং মৈনাক ভৌমিকের ‘জেনারেশন আমি’ ছবিতেও দেখা যাবে উঠতি এই তারকাকে।

দর্শনা বণিক
ইতিমধ্যে কলকাতা ছাড়িয়ে তামিল ছবিতে নাম লিখিয়েছেন কলকাতার হার্টথ্রব দর্শনা বণিক। ‘আমি আসব ফিরে’ ছবিতে তাঁর আকর্ষণীয় সৌন্দর্যগুণ মুগ্ধ করেছে দর্শকদের। অরিন্দম শীলের আসছে আবার শবর’ এবং ওয়েব সিরিজ ‘সিক্স’ ও ‘ল্যাবরেটরি’ তেও ছিল দর্শনার সরব উপস্থিতি। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে তাঁর অভিনীত ছবি ‘মুখোমুখি’।

চিত্রাঙ্গদা চক্রবর্তী
পরিচালক প্রীতম ডি গুপ্তের ‘আহারে মন’ ছবিতে চিত্রাঙ্গদা চক্রবর্তী এতটাই ভালো অভিনয় করেছেন যে, গোটা টলিউড তাঁর প্রশংসায় পঞ্চমুখ। বেছে বেছে কাজ করতে পছন্দ করেন এই অভিনেত্রী। সদ্য মুক্তি পাওয়া ‘ক্রিসক্রস’ ছবিতে দেখা গেছে তাঁকে। এছাড়া স্বল্পদৈর্ঘ্য ছবিসহ একাধিক হিন্দি ছবিতেও অভিনয় করেছেন চিত্রাঙ্গদা।

তুহিনা দাস
অরিন্দম শীলের পরিচালনায় ‘আসছে আবার শবর’ ছবির মাধ্যমে আলোচনায় আসেন তুহিনা দাস। ‘দৃষ্টিকোণ’ আর ‘এক যে ছিল রাজা’ ছবিতে অভিনয় করলেও চরিত্রগুলো তেমন গুরুত্বপূর্ণ ছিল না। বর্তমানে টেলিভিশন ধারাবাহিক ‘ভূমিকন্যা’ মাতাচ্ছেন। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে অপর্না সেন পরিচালিত ছবি ‘ঘরে বাইরে’। এই ছবিতে তুহিনাকে কৌশিক সেন ও যিশু সেনগুপ্তর সঙ্গে অভিনয় করতে দেখা যাবে।

রাজনন্দিনী পাল
সদ্য মুক্তি পাওয়া ‘উড়নচণ্ডী’ ছবিতে দুর্দান্ত অভিনয় করেছেন অভিনেত্রী রাজনন্দিনী পাল। এরপর থেকেই নাকি তাঁকে নিয়ে ভাবতে শুরু করেছেন কলকাতার প্রথম সারির পরিচালক ও প্রযোজকেরা। বেশকিছু স্বল্পদৈর্ঘ্য ছবিতেও তাঁর অভিনয় প্রশংসিত হয়। রাজনন্দিনীর পরবর্তী ছবি ‘এক যে ছিল রাজা’-তে তাঁকে যিশু সেনগুপ্তর বিপরীতে অভিনয় করতে দেখা যাবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com