বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ০১:০৮ পূর্বাহ্ন

কাতারে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

মৃদুভাষণ ডেস্ক :: ১৫ আগস্ট কাতার বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

স্থানীয় সময় সকাল ৯টায় জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। দূতাবাস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর সংগ্রামমুখর জীবন, আদর্শ ও কর্ম সম্পর্কিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনাসভার আয়োজন করা হয়।

রাষ্ট্রদূত আসুদ আহমাদের সভাপতিত্বে ও প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নাজমুল হাসান সোহাগের সঞ্চালনায় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কাতারে বসবাসরত বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আলোচনা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়। এর পর বঙ্গবন্ধু, তার সহধর্মিণী, শিশুপুত্র শেখ রাসেলসহ ১৫ আগস্টের বর্বর হত্যাকাণ্ডে শাহাদাত বরণকারী অন্যান্য শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে ১ মিনিট নীরবতা পালন ও রাষ্ট্রদূতের নেতৃত্বে দূতাবাসের পক্ষ থেকে এবং বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, শ্রমিক লীগ, যুবলীগ, নবীন লীগ কাতার শাখার নেতৃবৃন্দ সারিবদ্ধভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী অনুষ্ঠানে পাঠ করে শোনানো হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সিলর ড. সিরাজুল ইসলাম, শ্রম কাউন্সিলর কাজী জাবেদ ইকবাল, শ্রম প্রথম সচিব রবিউল ইসলাম, প্রথম সচিব মাহবুর রহমান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com