বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ০১:০৯ পূর্বাহ্ন

কুলাউড়া-শাহবাজপুর রেললাইন পুন:স্থাপনের কাজ পরিদর্শন করলেন হুইপ শাহাব উদ্দিন

লিটন শরীফ, বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া-শাহবাজপুর রেললাইন পুন:স্থাপনের কাজ পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শাহাব উদ্দিন এমপি। ১৯ আগস্ট রোববার বিকেলে বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইল এলাকায় রেললাইন পুন:স্থাপনের এ কাজ পরিদর্শন করেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, কুলাউড়া-শাহবাজপুর রেললাইনের কাজ শুরু হওয়ায় এই এলাকার মানুষ অত্যন্ত আনন্দিত এবং তাদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে তাঁরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। আমি আমার এলাকার জনসাধারণে পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তিনি বলেন, রেললাইনের পুন:স্থাপনের কাজ বাংলাদেশ এবং ভারত যৌথভাবে শুরু করেছে। এর আগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ প্রকল্পের উদ্বোধন করেন।

আজকে এ কাজ শুরু হওয়ায় মানুষ আস্বস্থ হয়েছে এই রেললাইন পুন:রায় চালু হবে। রেললাইন চালু হলে এই এলাকার মানুষ অর্থনৈতিকভাবে অনেক লাভবান হবে এবং ভারতের সাথে আমাদের রেল যোগাযোগ ও বাণিজ্যিক সম্পর্ক আরও সুগম হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী এক বছরের মধ্যে রেললাইনের পুন:স্থাপনের কাজ সম্পন্ন হবে।

রেললাইন পুন:স্থাপনের কাজ পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক গোপাল দত্ত, উত্তর শাহবাজপুর ইউনিয়র পরিষেদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সেলিম আহমদ খান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জ্যেষ্ঠ সহ সভাপতি রফিক উদ্দিন আহমদ, ইউপি সদস্য রফিক উদ্দিন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এম. জুবের আহমদ, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত ১০ আগস্ট শুক্রবার থেকে আনুষ্ঠানিকভাবে রেলের পুরাতন ব্রিজ ও রেল লাইন উঠানোর কাজ শুরু হয়েছে। এছাড়া চলতি বছরের শুরুতেই বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ও দক্ষিণভাগ এলাকায় দু’টি ইয়ার্ড তৈরি করাসহ প্রাথমিক পর্যায়ের কাজ হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com