1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ১৯ জানুয়ারী ২০২০, ১২:১৪ অপরাহ্ন

ইভিএমের বিরোধীতা করে নির্বাচন কমিশনার মাহবুবের সভা বর্জন

মৃদুভাষণ ডেস্ক :: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট আসনের এক তৃতীয়াংশ আসনে ইভিএম ব্যবহার করতে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরোধীতা করেছেন এক ইসি সদস্য।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) নির্বাচন কমিশনের সভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের বিরোধীতা করে নোট অব ডিসেন্ট দিয়ে সভা বর্জন করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। পরে তিনি বলেন, বিষয়টি নিয়ে বেলা ৩টায় আনুষ্ঠানিক ব্রিফিং করবেন। সেখানেই বিস্তারিত জানাবেন বলে জানান মুক্তিযোদ্ধা মাহবুব তালুকদার।

গণপ্রতিনিধিত্ব আদেশে (আরপিও) পরিবর্তন এনে সংসদ নির্বাচনের আগেই ইভিএম ব্যবহারের বিষয়টি সংযোজন করতে বৃহস্পতিবার সভা আহ্বান করে ইসি। স্থানীয় নির্বাচনে ইভিএম ব্যবহার করা গেলেও জাতীয় নির্বাচনে আইনগতভাবে তা ব্যবহার করা যায় কি না তা নিয়ে আজকের সভায় আলোচনা করার কথা ছিল।

বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদাসহ পাঁচ নির্বাচন কমিশনার ও সচিব হেলালুদ্দিন আহমেদ বৈঠকে বসেন। সভা শুরুর ৪০ মিনিট পর সভাকক্ষ থেকে বেরিয়ে আসেন মাহবুব তালুকদার।

এর আগে পাঁচ কমিশনারের মধ্যে দু’জন সারাবাংলাকে জানিয়েছিলেন, নির্বাচনে ইভিএম ব্যবহারের বিষয়ে তারা কিছুই জানেন না। তাদের অভিযোগ, সিইসি ও সচিব তাদের অন্ধকারে রেখে অনেক কিছু করছেন। একজন কমিশনার নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে জানান, আরপিও সংশোধনের বিষয়ে তিনি ‘নোট অব ডিসেন্ট’ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

এমন পরিস্থিতিতে বৃহস্পতিবারের সভায় নোট অব ডিসেন্ট দেন মাহবুব তালুকদার।
সারাবাংলা


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com