বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ১২:০৪ অপরাহ্ন

সিলেটের ১৯ আসনে যেসব প্রার্থী জনপ্রিয়তার শীর্ষে

‘আমারএমপি ডট কম’ এর সার্ভে প্রকাশ

আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেটের ১৯ টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মধ্যে জনপ্রিয়তায় শীর্ষ প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা ‘আমার এমপি ডট কম’।

গত এক বছরের সার্ভে শেষে বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সংস্থাটি তাদের নিজস্ব ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করে।

তাদের প্রকাশিত তালিকায় সিলেট-১ আসনে আওয়ামী লীগের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বর্তমান সংসদ সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। যদিও আগামী নির্বাচনে তিনি প্রার্থী না হওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। এ আসনে বিএনপি থেকে জনপ্রিয়তার শীর্ষে আছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী সিলেটের মেয়ে ডা. জোবাইদা রহমান। তবে এ আসনে জাতীয় পার্টির কারো নাম উঠে আসেনি।

সার্ভে অনুযায়ি সিলেট-২ আসনে আওয়ামী লীগের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, বিএনপি থেকে তাহসিনা রুশদির লুনা এবং জাতীয় পার্টি থেকে ইয়াহিয়া চৌধুরী।

সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বর্তমান সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, বিএনপি থেকে শফি আহমেদ চৌধুরী এবং জাতীয় পার্টি থেকে উসমান আলী।

সিলেট-৪ আসনে আওয়ামী লীগের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বর্তমান সংসদ সদস্য ইমরান আহমদ চৌধুরী, বিএনপি থেকে দিলদার হোসেন সেলিম এবং জাতীয় পার্টি থেকে এ টি ইউ তাজ রহমান।

সিলেট-৫ আসনে আওয়ামী লীগের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন সাবেক জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, বিএনপি থেকে রয়েছেন বর্তমান কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আশিক চৌধুরী এবং জাতীয় পার্টি থেকে বর্তমান সংসদ সদস্য সেলিম উদ্দিন।

এছাড়া সিলেট-৬ আসনে আওয়ামী লীগের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বর্তমান সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও বিএনপির মধ্যে শীর্ষে রয়েছেন ইনাম আহমদ চৌধুরী।

একইভাবে ‘আমার এমপি ডট কম’ সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার জনপ্রিয় রাজনীতিবিধদের তালিকাও প্রকাশ করেছে।

হবিগঞ্জ জেলার ৪টি আসনে জনপ্রিয়তায় শীর্ষদের তালিকা নিচে দেয়া হলো :

সুনামগঞ্জ জেলার ৫টি আসনে জনপ্রিয়তায় শীর্ষদের তালিকা নিচে দেয়া হলো :

মৌলভীবাজার জেলার ৪টি আসনে জনপ্রিয়তায় শীর্ষদের তালিকা নিচে দেয়া হলো :

এ ব্যাপারে ‘আমারএমপি ডট কম’ এর প্রতিষ্ঠাতা সুশান্ত দাশ গুপ্ত জানান- গত এক বছর ধরে ‘আমারএমপি ডট ক বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩০০ টি আসনে আওয়ামী লীগ ও বিএনপির যেসব প্রার্থী জনপ্রিয়তায় এগিয়ে আছে এই নিয়ে সার্ভে করে আসছে। ইতোমধ্যে সেই সার্ভে শেষ হয়েছে। এবং বিভাগওয়ারী সেই সার্ভের ফলাফল প্রকাশ করছে।

প্রথমে সিলেট বিভাগের ১৯ টি আসনে জরিপের ফলাফল প্রকাশ করলেও পরবর্তী পর্বে রংপুর বিভাগের আওয়ামী লীগ ও বিএনপির যেসব প্রার্থী জনপ্রিয়তায় এগিয়ে আছে সেগুলো প্রকাশ করা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, প্রতিটি আসনের প্রায় ৫০০০ ভোটারের মাধ্যমে এই গোপন সার্ভে করা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com