1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ১০:৫৫ অপরাহ্ন

আমি বিশ্বাসঘাতকতার শিকার: ম্যাথিউস

মৃদুভাষণ ডেস্ক :: শ্রীলংকার হয়ে পাঁচ বছর নেতৃত্ব দেয়ার পর গত বছর নিজ থেকেই সরে দাঁড়ান অ্যাঞ্জোলো ম্যাথিউস। এরপর উপল থারাঙ্গা, থিসেরা পেরেরা, দিনেশ চান্দিমালকে ঘুরেফিরে অধিনায়কের দায়িত্ব দেয় লংকান টিম ম্যানেজম্যান্ট। কিন্তু অধিনায়ক হিসেবে তারা তেমন সাফল্য দেখাতে পারেননি। যে কারণে ফের ম্যাথিউসকে দায়িত্ব দেয় শ্রীলংকা।

এশিয়া কাপে বাংলাদেশ এবং আফগানিস্তানের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় শ্রীলংকা। দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে ১০ মাস না যেতেই অধিনায়কত্ব হারাতে হচ্ছে ম্যাথিউসকে। আর এই নেতৃত্ব হারানোর পেছনে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে দায়ী করছেন ম্যাথিউস।

লংকান ক্রিকেট বোর্ডকে দেয়া এক চিঠিতে ৩১ বছর বয়সী ম্যাথিউস লেখেন, এশিয়া কাপে বাংলাদেশ এবং আফগানিস্তানের বিপক্ষে শ্রীলংকার দুর্দশার জন্য আমাকে বলির পাঁঠা বানানো হয়েছে। নির্বাচক এবং প্রধান কোচের সমঝোতার মাধ্যমেই সব ধরনের সিদ্ধান্ত নেয়া হয়। তবে পরাজয়ের জন্য শুধু আমাকে দায়ী করা উচিত নয়। তবে প্রধান কোচ এবং নির্বাচকরা আমাকে অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর যে কথা বলেছেন, তা আমি সম্মান করি।

লংকান এ অলরাউন্ডার চিঠিতে আরও লেখেন, আমি দায়িত্ব ছাড়ার পর যাদের অধিনায়ক করা হয়েছিল তারা তেমন কোনো সাফল্য পায়নি। যে কারণে কোচ আমাকে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত অধিনায়কের দায়িত্ব নেয়ার অনুরোধ করেছিলেন।

ম্যাথিউ লেখেন, নির্বাচক এবং প্রধান কোচ যদি মনে করেন, আমি ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে খেলার যোগ্য নই তাহলে আমি সীমিত ওভারের ক্রিকেট থেকে অবসর নিয়ে নেব। দলের বোঝা হয়ে থাকতে চাই না। উল্লেখ্য, আগামী মাসে ইংল্যান্ড সফরে যাবে শ্রীলংকা ক্রিকেট দল। সেই সফরে সীমিত ওভারের ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল। তিনি আগে থেকেই টেস্ট অধিনায়ক হিসেবে আছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com