সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৪ অপরাহ্ন

নবীনগরে শাহজাহান হত্যা মামলায় স্ত্রীসহ ৪ জনের ফাঁসি

মৃদুভাষণ ডেস্ক :: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিরগাঁও ইউনিয়নের আমতলী গ্রামের চাঞ্চল্যকর শাহজাহান হত্যা মামলায় স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার জেলা ও দায়রা জজ অতিরিক্ত দ্বিতীয় আদালতের বিচারক শেখ সুলতানা রাজিয়া ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার রায় ঘোষণা করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মোখলেছুর রহমান ও আল আমিন নামে দুজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন নিহত শাহজাহানের স্ত্রী মামলার অন্যতম কোহিনূর বেগম, গোলাপ মিয়া (৫০), দোহা মিয়া (৪৫) ওরফে দুইখ্যা ও আবুল খায়ের (৩৫)। এদের মধ্যে আবুল খায়ের ছাড়া বাকি সবাই পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়, আমতলি গ্রামের আবদুল বারেক খানের ছেলে সৌদি আরব প্রবাসী মো. শাহজাহান খান গত ২০০৯ সালে ১৩ নভেম্বর ছুটিতে বাড়িতে আসেন। আসার পর থেকে স্ত্রী কোহিনূরের পরকীয়া নিয়ে মনোমালিন্য চলতে থাকে। ওই বছরের ২ ডিসেম্বর রাতে তিন সন্তান নিয়ে নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন শাহজাহান। হঠাৎ রাত ১২টা থেকে ১টার মধ্যে শাহজাহানের ঘরে জোর চিৎকার শুনে বাবা বারেক খান ঘরে গিয়ে দেখেন বিছানায় শাহজাহানের গলাকাটা লাশ পড়ে রয়েছে।

এ ঘটনায় ৩ ডিসেম্বর কোহিনূরকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করেন বারেক খান। পরে পুলিশ তাকে গ্রেফতার করে রিমান্ডে নিলে তিনি হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবিন্দ দেন। পরে জামিনে বেরিয়ে এসে তিনি পলাতক রয়েছেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী দ্বীন ইসলাম সাংবাদিকদের বলেন, এটি একটি যুগান্তকারী রায়। এ রায়ের ফলে আর কোনো নারী তার স্বামীকে হত্যার পরিকল্পনা করবে না বলে আমাদের বিশ্বাস। বাকি আসামিরা গ্রেফতার হওয়ার পর তাদের রায় কার্যকর হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com