সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৪:২৪ অপরাহ্ন

অভিযুক্তদের বর্জন করেছেন ১১ নারী পরিচালক

মৃদুভাষণ ডেস্ক :: লিউডে যৌন হয়রানির অভিযোগে অভিযুক্তদের সঙ্গে কাজ করতে চাইছেন না অনেক বলিউড তারকা। পরিচালক বিকাশ বহেল এমন ঘটনায় দোষী হলে ভেঙে যায় তাঁদের প্রযোজনা প্রতিষ্ঠান ‘ফ্যান্টম ফিল্মস’। অনুরাগ ক্যাশপসহ আরও দু’জন পরিচালক প্রতিষ্ঠানটি থেকে সরে দাঁড়াতে বাধ্য হন। এরপর সরে দাঁড়ান আমির খান ও অক্ষয় কুমার। এবার অভিযুক্তদের বর্জন করেছেন বলিউডের মোট ১১ জন নারী পরিচালক।

গতকাল রোববার এক বিবৃতিতে এমন ঘোষণা দেন বলিউড পরিচালক কঙ্কনা সেনশর্মা, মেঘনা গুলজার, নন্দিতা দাস, কিরণ রাও, জোয়া আখতার, নিত্যা মেহেরা, অলঙ্কৃতা শ্রীবাস্তব, গৌরি শিন্ডে, রীমা কাগতি, রুচি নারাইন এবং সোনালি বসু।

বিবৃতিতে তাঁরা বলেন, নারী চলচ্চিত্র নির্দেশক হিসেবে আমরা যৌন হয়রানির বিরুদ্ধে করা ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলনকে আন্তরিকভাবে সমর্থন করছি। যেসব নারীরা মুখ খুলছেন, তাঁদের প্রতি আমাদের সমবেদনা রয়েছে। তাঁদের প্রশংসা করি, শ্রদ্ধা জানাই। তাঁদের সাহসিকতায় আজ বৈপ্লবিক পরিবর্তনের সূত্রপাত হয়েছে। কাজের জায়গায় সকলে সমান। চলচ্চিত্রের পরিবেশ সুস্থ ও নিরাপদ রাখতে সকলের সাহায্যের হাত বাড়াতে হবে। আমরা অভিযুক্তদের সঙ্গে আর কাজ করব না। আশা করি ইন্ডাস্ট্রির অন্যরাও আমাদের সঙ্গে কণ্ঠ মেলাবেন।’

উল্লেখ্য, যৌন হয়রানির অভিযোগে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত তারকা আমির খান সুভাষ কাপুরের প্রজেক্ট থেকে সরে দাঁড়িয়েছেন। এরপর পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠলে সরে দাঁড়ান ‘খিলাড়ি’ খ্যাত অক্ষয় কুমার। এছাড়া আরেক অভিযুক্ত পরিচালক বিকাশ বহেলের ছবি ‘সুপার ৩০’ থেকে সরে দাঁড়ানোর হুমকি দিয়েছেন অভিনেতা ঋত্বিক রোশন।

সূত্রঃ পিঙ্কভিলা


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com