সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৪:২৪ অপরাহ্ন

আগামী বছর আসছে ওয়ানপ্লাসের ফাইভজি ফোন

মৃদুভাষণ ডেস্ক :: ওয়ানপ্লাসের সিক্স-টি এর উন্মোচন অনুষ্ঠানে নতুন ফোনের পাশাপাশি ফাইভজি ফোন আনার ব্যাপারে মুখ খুলেছে প্রতিষ্ঠানটি।

ইভেন্টে ওয়ানপ্লাসের প্রতিষ্ঠাতা ও সিইও পিট লাউ জানিয়েছেন, ২০১৯ সালের প্রথমার্ধেই ইউরোপে আসবে প্রথম ফাইভজি ফোন। নির্ধারিত সময়ের মধ্যে ফোনটি আনতে ইউরোপিয়ান মোবাইল অপারেটরদের সঙ্গে কাজ করছে ওয়ানপ্লাস।

ফাইভজি ফোনের ব্যাপারে পিট লাউকে সাংবাদিকরা আরও কিছু প্রশ্ন করলে তিনি মজার ছলে তা এড়িয়ে যান।

তিনি বলেন, আগেই সব জানাতে পারলে খুশি হতাম, কিন্তু পিআর টিম আমার ওপর ক্ষেপে যাবে। শুধু এতটুকু বলতে পারি, কোয়ালকমের সঙ্গে মিলে আমরা ফাইভজি প্রযুক্তি আনতে যাচ্ছি।

অ্যাপলের সঙ্গে একই দিনে ইভেন্ট আয়োজন করতে চায়নি চাইনিজ ফোন নির্মাতা কোম্পানি ওয়ানপ্লাস। তাই নির্ধারিত ইভেন্টের একদিন আগেই ফোনটির দেখা মিলল।

৬ দশমিক ৪১ ইঞ্চির ফোনটিতে রয়েছে অ্যামোলেড ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল। ডিসপ্লেতে রয়েছে ছোট আকারের ওয়াটারড্রপ নচ। ফোনটির পেছনে রয়েছে ২০ ও ১৬ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা।

সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ওয়ানপ্লাসের দাবি, এ ক্যামেরা সেটআপ দিয়ে কম আলোতেও ভালো ছবি তোলা যাবে। ভিডিও রেকর্ড করা যাবে ৪ কে রেজুলেশনে।

এতে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ব্যাকআপ দিতে রয়েছে ৩৭০০ এমএএইচ ব্যাটারি। ওয়ানপ্লাসের দাবি অনুযায়ী, ফোনটির ব্যাটারি লাইফ ওয়ানপ্লাস সিক্সের চেয়ে ২৩ শতাংশ ভালো।

ওয়ানপ্লাস সিক্স-টিতে রয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। তবে এতে হেডফোন জ্যাক বা ওয়্যারলেস চার্জিং সুবিধা রাখা হয়নি। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com