শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ০৭:৩৯ অপরাহ্ন

ঢাকা টেস্টে বিশাল জয়ে রেকর্ড গড়লো বাংলাদেশ

মৃদুভাষণ ডেস্ক : মিরাজের পাঁচে চা-বিরতির আগেই জিতে সিরিজে সমতা এনেছে বাংলাদেশ । ঢাকা টেস্টে জিম্বাবুয়েকে ২১৮ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে টেস্ট সিরিজে ১-১ এ সমতা আনল স্বাগতিকরা। বাংলাদেশের দেয়া ৪৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২২৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

আগের দিনের ২ উইকেটে ৭৬ রান দিয়ে শেষ দিন ব্যাটিং শুরু করে জিম্বাবুয়ের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর ও শন উইলিয়ামস। তবে খুব বেশি সময় থিতু হতে পারেননি শন উইলিয়ামস। ১৩ রান করা উইলিয়ামসনকে বোল্ড করেন মোস্তাফিজুর রহমান। এরপর সিকান্দার রাজাকে আউট করেন তাইজুল। জিম্বাবুয়ের স্কোর তখন ৪ উইকেটে ১২০। তবে ক্যারিয়ারের ষষ্ঠ আর বাংলাদেশের বিপক্ষে ৫ম সেঞ্চুরি কোরে একাই প্রতিরোধ গড়ে তোলেন ব্রেন্ডন টেইলর।

এর মাঝে ১৩ রান করা পিটার মুরকে ফিরিয়ে বাংলাদেশকে দ্বিতীয় সেশনে ব্রেক-থ্রু এনে দেন মিরাজ আর চাকাভা ফেরেন রান আউটে কাটা পড়ে। শেষ দিকে আর কোন ব্যাটসম্যান টেইলরকে সঙ্গ দিতে ব্যর্থ হলে ২২৪ রানে নবম উইকেট হারায় জিম্বাবুয়ে। ইনজুর্ড চাতারা দ্বিতীয় ইনিংসেরও ব্যাটিংয়ে নামতে না পারায় রানের বিচারে দ্বিতীয় সর্বোচ্চ ২১৮ রানের জয় নিশ্চিত হয় বাংলাদেশের।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com