শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ০৭:৩৮ অপরাহ্ন

ভাসানীর আদর্শে অনুপ্রাণিত হয়ে গণতন্ত্র ফিরিয়ে আনবো: ড. কামাল

মৃদুভাষণ ডেস্ক::ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেন বলেছেন, মাওলানা ভাসানী চিরদিন আমাদের অনুপ্রেরণার উৎসহ হয়ে থাকবে। আন্দোলন সংগ্রামে তিনি যে প্রেরণা দিয়ে গেছেন সে প্রেরণা আজ সারা দেশে ছড়িয়ে দিতে হবে। মাওলানা ভাসানীর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো।

শনিবার সকালে টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবাষির্কী উপলক্ষে মাজারে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন- ঐক্যফ্রন্ট নেতা কৃষক শ্রমিক জনতালীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তোম, মোস্তফা মহসিন মন্টু, সুলতান মোহাম্মদ মনসুরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এরপর ভাসানীর মাজারে পূস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করেনকেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি মাজার প্রাঙ্গণে সাংবাদিক প্রশ্নের জবাবে বলেন, সরকার বিএনপিকে নির্বাচন থেকে দুরে সরিয়ে রাখার ষড়যন্ত্র করছে। নির্বাচন কমিশন এখন পর্যন্ত সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে। নির্বাচনে এখনো লেভেলপ্লেইন সৃষ্টি হয়নি। আমরা নির্বাচন থেকে সড়তে চাইনা। আমরা বেগম খালেদা জিয়াকে সাথে নিয়ে নির্বাচন করতে চাই।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুধু, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফা, সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে সাতটায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভাসানীর মাজারে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন প্রথমে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠের মধ্যদিয়ে দিনের কর্মসুচি হয়।

পরে ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বিভিন্ন হল, জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতালীগ, টাঙ্গাইল প্রেসক্লাব, ভাসানীর পরিবার বর্গ, ন্যাপ ভাসানী, খোদাই খেদমতগারসহ একেএকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। ফুলে ফুলে ছেয়ে যায় মাজার প্রাঙ্গণ।

শনিবার ভোর থেকে ভাসানী মৃত্যুবার্ষিকী উপলক্ষে সন্তোষে মাওলানা ভাসানীর মাজার প্রাঙ্গণে অসংখ্য মুরিদান ও ভক্তদের কন্ঠে যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী শ্লোগানে মাজার প্রাঙ্গণ মুখরিত হয়ে উঠে। দেশের বিভিন্ন স্থান থেকে মওলানা ভাসানীর ভক্ত ও মুরিদানরা ছুটে আসে মাজার প্রাঙ্গণে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com