রবিবার, ১৯ মে ২০১৯, ০৩:৫০ অপরাহ্ন

‘কাশ্মীরি বা মুসলমানরা পুলিশের ওপর সন্ত্রাসী হামলা করেনি’

মৃদুভাষণ ডেস্ক :: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে ৪৯ জন সিআরপিএফ সদস্য নিহত হওয়ার ঘটনায় দেশটির ওই অঞ্চলে মুসলমানদের ওপর হামলা ও সহিংসতার ঘটনা ঘটেছে। এ ঘটনায় মুসলমানরা জড়িত নয় বলে জানিয়েছেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ । খবর গ্রেটার কাশ্মীর।

শুক্রবার জম্মু-কাশ্মীরে মুসলমানদের ওপর সহিংসতা ও অগ্নিসংযোগের ঘটনায় নিন্দা জানিয়ে টুইট করে জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এ মন্তব্য করে। এ ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

পরপর পোস্ট দেয়া কয়েকটি টুইটে তিনি বলেন, ৪৯ সিআরপিএফ সদস্যদের হত্যায় কোনো কাশ্মীরি বা মুসলমান জড়িত নয়।

তিনি ভারত সরকারের ওপর ক্ষোভ প্রকাশ করে বলেন, জাতিগত (কাশ্মীরি) বা ধর্ম (মুসলমানদের) কারণে নির্দোষ মানুষের ওপর আক্রমণ করা হয়েছে। গতকালের ঘটনায় তাদের ছাড় দিয়ে সম্মান করার কোনো উপায় নেই।

তিনি বলেন, আমি রাজনৈতিক নেতা ও সুশীল সমাজরে কাছে আশা করছি ঠাণ্ডা মাথায় ঘটনা মোকাবেলা করার জন্য।

তিনি বলেন, জম্মুর কাশ্মীরি বা মুসলমানরা গতকালকে সিএরপিএফ সদস্যদের ওপর সন্ত্রাসী হামলা করেনি। এই হিংস্রতাকে সুবিধাজনক হাতিয়ার হিসেবে কিছুলোক দোষ চাপিয়ে দিচ্ছে।

গতকালের সন্ত্রাসী হামলার ঘটনায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং শ্রীনগর পৌঁছে আওন্তীপাড়ার হামলার ঘটনায় এলাকাটিতে বিশেষ নজর দিতে বলেছেন। বিশেষ করে কলেজ ও প্রতিষ্ঠান যেখানে কাশ্মীরি বসবাস করছে বা অধ্যয়ন করছে।

তিনি এ তদন্তের ঘটনাকে ‘সফট টার্গেট’ উল্লেখ করেছেন।

এর আগে বৃহস্পতিবার ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে বোমা বিস্ফোরণের ঘটনায় দেশটির বিশেষায়িত বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪৯ জন জওয়ান নিহত হয়েছেন। খবর হিন্দুস্তান টাইমস।

বৃহস্পতিবার সিআরপিএফ সদস্যদের বহন করা দুটি গাড়িতে জঙ্গিদের বোমা বিস্ফোরণে জওয়ানরা নিহত হয়। জওয়ানদের একটি বাসের মাধ্যমে অন্যটির বিস্ফোরণ ঘটে। ওই বাসটিতে ৫৪ ব্যাটালিয়ন সিআরপিএফ জওয়ানরা ছিল।

প্রতিবেদনে বলা হয়, আইইডির বিস্ফোরণের পর শরীরের বিভিন্ন অংশ ছিন্নভিন্ন হয়ে পড়ে থাকতে দেখা যায়।

সিআরপিএফের অপারেশন আইজি জুলফিকার হাসান বলেন, জম্মু থেকে শ্রীনগর যাওয়ার পথে ৭০টি যানবহন ছিল। এর মধ্যে একটিতে হামলা করা হয়। সন্ত্রাসী হামলার ঘটনায় কাশ্মীর পুলিশ তদন্ত শুরু করেছে।

সূত্র: গ্রেটার কাশ্মীর ও হিন্দুস্তান টাইমস


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com