শনিবার, ২২ জুন ২০১৯, ০৫:২৫ পূর্বাহ্ন

‘ভোটকেন্দ্রে আমার সঙ্গে যা হয়েছে তা অপরাধ’

শোবানা কামিনী। ছবি: সংগৃহীত

মৃদুভাষণ ডেস্ক :: ভারতে বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক নির্বাচন শুরু হয়েছে। দেশটিতে ছয় সপ্তাহের সাত দফার দীর্ঘ নির্বাচনে প্রথম দিনে ২০টির বেশি অঙ্গরাজ্যের মানুষ ভোট দিচ্ছেন।

তবে ভোট দিতে গিয়ে তালিকায় নিজের নাম না পেয়ে ক্ষিপ্ত হয়ে যান ভারতের বিখ্যাত অ্যাপোলো হাসপাতালের চেয়ারম্যান প্রতাপ সি রেড্ডির মেয়ে শোবানা কামিনী।

এ সময় তিনি সাংবাদিকদের কাছে এই দিনটিকে তার জীবনের সবচেয়ে বাজে দিন বলে আখ্যায়িত করেন।

তিনি বলেন, একজন নাগরিক হিসেবে আমার সঙ্গে যা করা হয়েছে, এটি একটি অপরাধ ও ক্রাইম।

শুধু ভোট দেয়ার উদ্দেশে শোবানা বিদেশ থেকে ভারতের হায়দরাবাদে ছুটে এসেছেন। তাই ভোট দিতে না পারার যন্ত্রণা তার মধ্যে প্রকট হয়ে দেখা দিয়েছে। তিনি বলেন, ভোটকেন্দ্রে যাওয়ার পর আমাকে বলা হলো ভোটার তালিকা থেকে আমার নাম মুছে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, তেলাঙ্গানায় বিধানসভা নির্বাচনেও ডিসেম্বরে এই একই ভোটকেন্দ্রে ভোট দিয়েছি। অথচ আজ এসে দেখি আমার নাম ভোটার তালিকা থেকে মুছে দেয়া হয়েছে।

১৮টি রাজ্য ও দুটি কেন্দ্র শাসিত অঞ্চলের ৯১টি লোকসভা আসনের জন্য ভোটগ্রহণ চলছে আজ।

প্রথম ধাপের নির্বাচনে অন্ধ্রপ্রদেশ, অরুণাচল, গোয়া, গুজরাট, হরিয়ানা, হিমাচল, কেরালা, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, পাঞ্জাব, তেলেঙ্গানা, তামিলনাড়ু, আন্দামান ও নিকোবর, দাদরা ও নাগর হাভেলি, দামান ও দিউ, লাক্ষাদ্বীপ, নয়াদিল্লি, পদুচেরি, চণ্ডিগড় ও উত্তরাখণ্ডের ভোটাররা একযোগে ভোট দিচ্ছেন।

লোকসভার সঙ্গে সঙ্গে অন্ধ্রপ্রদেশ, সিকিম, অরুণাচল ও উড়িষ্যা- এই চার রাজ্যের বিধানসভা নির্বাচন হচ্ছে। জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচনের কথা থাকলেও এখনই তা হচ্ছে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com