1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৫:৪৩ অপরাহ্ন

৯ উইকেট নিয়েও রেকর্ড হল না মহারাজের

মৃদুভাষণ ডেস্ক :: গোটা ইনিংসে ছড়ি ঘোরালেন। রীতিমতো লংকান ব্যাটসম্যানদের নাচিয়ে ছাড়লেন। চোখের জল আর নাকের পানি এক করে ফেললেন। শিকার করলেন ক্যারিয়ারসেরা ৯ উইকেট। তবু আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হল কেশব মহারাজকে। মাত্র ২ রানের জন্য যে রেকর্ডটা গড়া হল না তার!

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শ্রীলংকার প্রথম ইনিংসে ৯ উইকেট শিকার করেছেন মহারাজ। এ পথে ১২৯ রান খরচ করেছেন তিনি। এতেই রেকর্ড বঞ্চিত হয়েছেন। বাঁহাতি বোলারদের সেরা বোলিং ফিগারের রেকর্ড নিজের দখলে নিতে না পারার আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন।

বাঁহাতি বোলারদের সেরা বোলিং ফিগারের রেকর্ড রঙ্গনা হেরাথের। ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে ১২৭ রান খরচায় ৯ উইকেট ঝুলিতে ভরেন তিনি।

সেই হেরাথই রেকর্ডবঞ্চিত করলেন মহারাজকে। নিজেদের প্রথম ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয়েছে শ্রীলংকা। লংকানরা এতদূর যেতে পারতেন না, যদি নবম উইকেটে হেরাথ ও ধনাঞ্জয়া ৭৪ রান যোগ না করতেন। হেরাথ ৩৫ রান করে ফিরলেও ৪৩ রানে অপরাজিত ছিলেন ধনাঞ্জয়া।

মহারাজকে আরও একটি আক্ষেপে পুড়িয়েছেন হেরাথ ও ধনাঞ্জয়া। দক্ষিণ আফ্রিকার হয়েও সেরা বোলিংয়ের রেকর্ড গড়তে দেননি তাকে। মাত্র ১৬ রান বেশি খরচ করায় প্রোটিয়াদের পক্ষে টেস্ট ক্রিকেটে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়তে পারেননি মহারাজ। ১৯৫৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১১৩ রানে ৯ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার হয়ে সেরা বোলিং ফিগার হুগো টাইফিল্ড।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com