শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ১২:৩১ অপরাহ্ন

জোট গড়তে মমতা-নাইডু রুদ্ধদ্বার বৈঠক

মমতা-নাইডু

মৃদুভাষণ ডেস্ক :: ভারতের ভবিষ্যৎ প্রধানমন্ত্রীর খোঁজে ইতিমধ্যে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন দেশটির রাজনৈতিক নেতারা। চেষ্টা করছেন মহাজোট গড়ার।

এবার সেই লক্ষ্যেই রুদ্ধদ্বার বৈঠক করলেন অন্ধ্রপ্রদেশের ক্ষমতাসীন মুখ্যমন্ত্রী ও দেলেগু দেশম পার্টির প্রেসিডেন্ট এন চন্দ্রবাবু নাইডু ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা ব্যানার্জি।

লোকসভার ষষ্ঠ ধাপের ভোটের দুই দিন আগে বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় আলোচনায় বসেন এই দুই বর্ষীয়ান নেতা-নেত্রী। বৈঠক শেষে এক যৌথ সংবাদ সম্মেলনে নাইডু বলেন, মমতা ব্যানার্জির নেতৃত্বেই আগামীর প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ভারত। এ সময় মমতাকে ‘বাংলার বাঘিনী’ বলেও প্রশংসা করেন তিনি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

লোকসভা নির্বাচন প্রায় শেষের পথে। এতে ক্ষমতাসীন দল বিজেপি নির্বাচনে জয়ী হলে পুরো সেটআপ প্রায় আগের মতোই থাকছে। অন্তত প্রধানমন্ত্রিত্ব যে নরেন্দ্র মোদির কাছেই থাকছে, তা নিয়ে সন্দেহ তেমন নেই বললেই চলে। কিন্তু বিজেপি হারলে ভারতের প্রধানমন্ত্রী কে হবেন, সেটি নিয়ে জটিলতা রয়েই গেছে। বিরোধীদের মহাজোটের প্রধানমন্ত্রী কে হবেন, সে বিষয়ে বারবার প্রশ্ন তুলেছে বিজেপি।

কারণ কখনও এক্ষেত্রে মমতা ব্যানার্জি, কখনও মায়াবতী আবার কখনও চন্দ্রবাবু নাইডুর নাম উঠে এসেছে। জোটের পক্ষ থেকে অবশ্য এ ব্যাপারে কোনো চূড়ান্ত কথা বলা হয়নি। তবে এবার জানা গেছে ২১ মে বিরোধী জোটের বৈঠকে প্রধানমন্ত্রীর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

বুধবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এক সংবাদ সম্মেলনে জানান, ২১ মে অর্থাৎ ফল প্রকাশের ঠিক দু’দিন আগে প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঠিক করতে বৈঠক করবে বিরোধী দলগুলো। তার আগেই ছুটে যান মমতার ডেরায়। কথা বলেন একান্তে। পরে বলেন, আগামীর সরকার গঠনের ক্ষেত্রে মমতাই হবেন ‘কিং মেকার।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com