শুক্রবার, ১৬ অগাস্ট ২০১৯, ১১:৫৩ অপরাহ্ন

আগৈলঝাড়ায় অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :: বরিশালের আগৈলঝাড়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে। এসময় মেয়াদ না লেখা থাকায় ‘তীর’ সয়াবিন তেল বিনষ্ট করা হয়।

রমজান উপলক্ষে মানসম্মত ও বিশুদ্ধ খাদ্যদ্রব্য নিশ্চিত করতে মঙ্গলবার সকালে উপজেলা সদরে আর্মড ব্যাটেলিয়ান পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সুমি রানী মিত্র ও মো. শাহ সোয়াইব মিয়া। অভিযানে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর সুকলাল সিকদার, কনজুমার এসোসিয়েশন অফ বাংলাদেশ (ক্যাব) সদস্য মো. লুৎফুল হোসেন খান উপস্থিত ছিলেন।

অভিযানে আগৈলঝাড়া সদর বাজারে উৎপাদন ও মেয়াদের তারিখবিহীন খোলা খাদ্য বিক্রির অভিযোগে জাকির স্টোরকে দু’হাজার টাকা, বিধান স্টোরকে দেড় হাজার টাকা, আরাফাত রাইস ভান্ডারকে দু’হাজার টাকা, সজল স্টোরকে দু’হাজার টাকা, কৌশিক স্টোরকে এক হাজার টাকা, লামিয়া মুদী স্টোরকে এক হাজার টাকা জরিমানা করে। এসময় মেয়াদের তারিখ লেখা না থাকায় আরাফাত রাইস ভান্ডার থেকে ‘তীর’ সয়াবিন তেলের ৫ লিটারের একটি বোতল জব্দ করে তা বিনষ্ট করা হয়। এরপর দুপুরে উপজেলার নৌবন্দর খ্যাত পয়সারহাটে অভিযান চালায ভোক্তা অধিদপ্তর। সেখানে পরিমল মুদী ঘরকে দু’হাজার টাকা, তারা মা ভান্ডারকে পাঁচ হাজার টাকা, মধু ট্রেডার্সকে দু’হাজার টাকা, তপন স্টোরকে তিন হাজার টাকা ও আবু বকর স্টোরকে এক হাজার টাকাসহ ১১টি ব্যবসা প্রতিষ্ঠানে মোট ২২ হাজার ৫শ’ টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com