শনিবার, ১৫ জুন ২০১৯, ০৮:১৫ অপরাহ্ন

পুলিশ পরিচয়ে প্যারিসে ডাকাতি, উদ্বিগ্ন প্রবাসী বাংলাদেশিরা

প্রবাসী এক বাংলাদেশির বাসায় পুলিশ পরিচয়ে ডাকাতি করেছে আরবি ও আফ্রিকান নাগরিক

মৃদুভাষণ ডেস্ক :: সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কয়েকটি ছবি ভাইরাল হচ্ছে। যাতে দেখা যাচ্ছে হ্যান্ডকাপ পরানো রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে আছেন এক বাংলাদেশি।

ছবির ক্যাপশনে দেয়া আছে, প্রবাসী এক বাংলাদেশির বাসায় পুলিশ পরিচয়ে ডাকাতি করেছে আরবি ও আফ্রিকান নাগরিক।

ছবিগুলো দ্রুত ছড়িয়ে পড়লে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। দ্রুত ব্যবস্থা নেয়ার তাগিদ দেন। অনেকেই ব্যক্তিগত মত হিসেবে প্রকাশ করেন, বাংলাদেশি অধ্যুষিত এলাকা গার্দু নর্দে একটি শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি দেয়ার।

অনেকেই মত দেন, প্রবাসে বসে দেশীয় রাজনৈতিক কর্মসূচি থেকে বিরত থেকে মতানৈক্য ভুলে নিজেদের মধ্যে ভ্রাতৃত্ব বজায় রাখতে একযোগে কাজ করতে।

আবার অনেকেই বলেন, প্যারিস সাউথ আফ্রিকার মতো হয়ে যাচ্ছে, প্রায়ই প্রবাসী বাংলাদেশিরা ছিনতাই, চুরি এবং অনাকাঙ্ক্ষিত আক্রমণের শিকার হচ্ছেন।

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে প্যারিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ব্যবসা-বাণিজ্য কিংবা রাস্তাঘাটে চলার পথে ছিনতাই এবং ভিনদেশিদের দ্বারা আক্রমণের শিকার হচ্ছেন।

প্যারিসের কমিউনিটির ব্যক্তিরা এ নিয়ে প্যারিসের প্রশাসনের ঊধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে ২২ মে প্রবাসীদের নিরাপত্তাবিষয়ক একটি সভা করেন।

মাত্র এক সপ্তাহের ব্যবধানে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় উদ্বিগ্নতা আরও বেড়ে গেছে বলে মত দেন প্রবাসীরা। এ ক্ষেত্রে কমিউনিটি আরও ঐক্যবদ্ধ হওয়াও আবশ্যক বলে মন্তব্য করেন তারা।

তবে অনাকাঙ্ক্ষিত ঘটনা কোথায়? কোন এলাকায় হয়েছে এবং ওই প্রবাসীর পরিচয় এখনও জানা যায়নি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com