সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৪:০৩ অপরাহ্ন

খাবার পানি অপচয় করায় জরিমানা হলো কোহলির

মৃদুভাষণ ডেস্ক :: সময়টা ভালো যাচ্ছে না বিরাট কোহলির। আইপিএল থেকেই ব্যাট হাসেনি এই রান মেশিনের।

বিশ্বকাপের শুরু থেকেই তার থেকে বড় ইনিংস আশা করছে ভারতের ক্রিকেটপ্রেমীরা। কিন্তু প্রস্তুতি ম্যাচ থেকেই সে ভক্তসহ ক্রিকেটভক্তদের আশাহত করে যাচ্ছেন ভারত অধিনায়ক।

এরইমধ্যে জরিমান গুণতে হলো বিরাট কোহলিকে। কোহলি যখন বিশ্বকাপ মিশনে মগ্ন তখন ক্রিকেটর বাইরের এক ঘটনায় এ জরিমানা কাঁধে চাপে তার।

খাবার পানি অপচয় করায় জরিমানা গুণতে হয়েছে বিরাট কোহলিকে।

বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনাটি ভারতের গুরগাঁওয়ের। সেখানে খাবারের জন্য প্রয়োজনীয় বিশুদ্ধ পানি দিয়ে কোহলির গাড়ি পরিস্কার করেন তার গাড়িচালক ও কর্মীরা। বিষয়টি চোখে পড়ে এক প্রতিবেশীর। সঙ্গে সঙ্গে গুরগাঁও মিউনিসিপ্যাল কর্পোরেশনে অভিযোগ করেন কোহলিরই সেই প্রতিবেশি।

সেই অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষণিক পর্যবেক্ষণ করে অভিযোগের সত্যতা পান মিউনিসিপ্যাল কর্পোরেশন কর্তৃপক্ষ।

তৎক্ষনাতই জরিমানার কবলে পড়েন ভারত অধিনায়ক। সেই সঙ্গে গাড়িচালকসহ বিরাট কোহলিকে সতর্কমূলক বার্তায়ও দেয় ভারত অধিনায়ক।

যদিও জরিমানার অংকটা নস্যি বিরাট কোহলির কাছে। মাত্র ৫০০ রুপি জরিমানা হয় তার। তবুও ঘটনাটি নিয়ে বেশ আলোচনায় চলে এসেছে দেশটির গণমাধ্যমে।

জানা গেছে ওইদিন শুধু বিরাট কোহলিই নয় পানি অপচয় করার জন্য আশপাশে আরও কয়েকজনকে জরিমানা করে গুরগাঁও মিউনিসিপ্যাল কর্পোরেশন কর্তৃপক্ষ।

পানি ব্যবহারে এমন কঠোরতা বিষয়ে গুরুগাঁও মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার যশপাল যাদব বলেন, ‘গ্রীষ্ণকালে এ অঞ্চলে পানির খুব কাটতি থাকে। পানি এখানে হিরার চেয়েও দামি। তাই খাবার পানির অপচয় রোধে আমরা সর্বদাই সতর্ক থাকি। ‘

তিনি আরও জানান, ওইদিনে এক স্থানীয়ের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে দেখি কোহলিসহ বেশ কয়েকজন খাবার পানি দিয়ে গাড়ি ধোয়ার কাজ করছেন। এটা অপ্রত্যাশিত। তাদের জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে যেন এমনটা না করেন সেজন্য সতর্কবার্তা দেয়া হয়েছে। ‘


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com