বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯, ০১:৪৭ অপরাহ্ন

প্রীতি ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে ব্রাজিলের গোলোৎসব

মৃদুভাষণ ডেস্ক :: গত মার্চ মাসেই কোচ তিতে ঘোষণা দিয়েছিলেন, কোপা আমেরিকা শিরোপা হাতছাড়া করতে একেবারেই রাজি নয় ব্রাজিল। সে লক্ষ্যে সব প্রস্তুতি সেরে নিচ্ছিলেন।

ব্রাজিলের অফিসিয়াল টুইটার পেজে লেখা হয়েছিল, (কোচ) তিতের জন্য শুভ কামনা। এবার আমাদের লক্ষ্য কোপা আমেরিকা (জয়)।

গতকাল রাতের ম্যাচে কোচের সেই টুইটবার্তাকেই আবার মনে করিয়ে দিলেন তার শিষ্যরা।

ঘরের মাঠে গোলোৎসবে মেতেছিল নেইমারবিহীন দল। আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে হন্ডুরাসকে ৭-০ গোলে বিধ্বস্ত করে তারা।

এতে ব্রাজিল সমর্থকরা বেশ উচ্ছ্বসিত হলেও অনেকেই বলছেন- নিজেদের মাঠে অপেক্ষাকৃত দুর্বল দলকে এভাবে পরাজিত করা দিয়ে শক্তিমত্তা বিচার ঠিক নয়।

যদিও সে কথা মানতে নারাজ বিশ্লেষকরা। কোপা আমেরিকা শুরুর আগে প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিল ব্রাজিল, এমনটিই জানাচ্ছেন তারা।

এস্তাদিও বেইরা-রিও স্টেডিয়ামে পুরো ম্যাচজুড়েই বল দখলে আধিপত্য ছিল স্বাগতিকদের। সেলকাওদের গোলোৎসব শুরু হয় ম্যাচের ষষ্ঠ মিনিট থেকেই।

যদিও গোলটি প্রথমে বাতিল করে দেন মাঠ রেফারি। দানি আলভেজের পাস থেকে জেসুস দৃষ্টিনন্দন হেড দিয়ে গোল করেন। কিন্তু রেফারি বাঁশি বাজান অফ সাইডের। পরে ভিডিও রেফারির সহায়তায় গোলটি নিশ্চিত করা হয়।

এ গোলের ৬ মিনিট বাদেই হন্ডুরাস শিবিরে দ্বিতীয় আঘাত হানেন ডিফেন্ডার থিয়াগো সিলভা। সে গোলও একই কায়দায় হেড থেকে আসে। এবার ফিলিপ্পে কুতিনহোর নেয়া কর্নার থেকে হেড দিয়ে গোল করেন থিয়াগো সিলভা।

গোল শোধে মরিয়া হয়ে উঠলেও ২৯ মিনিটে ব্রাজিলের অর্থারকে ফাউল করে বসেন হন্ডুরাসের কিয়োটো। রেফারির চোখ এড়ায়নি তা। ফল লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

১০ জনের দল শক্তিমান ব্রাজিলের কাছে আরও দুর্বল হয়ে পড়ে।

৩৭ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। গোল করে প্রথমার্ধে স্কোরলাইন ৩-০ করেন কুতিনহো।

বিরতির পর ৩ গোল পরিশোধের তাড়াই দেখা যায়নি হন্ডুরাসের খেলোয়াড়দের। উল্টো ব্রাজিলের আক্রমণের ধার আরও বেড়ে যায়। ৪৭ মিনিটে জেসুসের ম্যাচের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়িয়ে ৪-০ গোলে পরিণত করেন স্বাগতিকরা।

সেই গোলের রেশ কাটতে না কাটতেই ৫৬ মিনিটে মাঝ মাঠ থেকে একক প্রচেষ্টায় হন্ডুরাসের ডিফেন্ডারদের বোকা বানিয়ে দারুণ এক গোল করেন ডেভিড নেরেস।

বাদ যাননি রাবার্তো ফিরমিনোও। ৬৫ মিনিটে গোলরক্ষককে একা পেয়ে সুযোগ হাতছাড়া করেননি তিনি। ব্যবধান দাঁড়ায় ৬-০ গোলের।

এর পর হন্ডুরাসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রিচার্লিসন। ৭০ মিনিটে ব্রাজিলের আক্রমণে পরাস্ত হয় হন্ডুরাস। রিচার্লিসন আলতো ছোঁয়ায় বল ঢুকে হন্ডুরাসের জালে।

এর পর বাকিটা সময় আর গোলের দেখা না পেলে ৭-০ গোলে জয় পান তিতের শিষ্যরা।

এই বিশাল ব্যবধানের জয়ে বেশ আত্মবিশ্বাস নিয়ে আগামী ১৪ জুন কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com