মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ১০:৫৮ অপরাহ্ন

স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী ছিলেন দেশের একজন আলোকিত ব্যক্তিত্ব: রাষ্ট্রপতি

মৃদুভাষণ রিপোর্ট :: স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ-এর সভাপতি ও প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মোঃ নজিবুর রহমান-এর নেতৃত্বে পরিষদের একটি প্রতিনিধি দল ৪ জুলাই-২০১৯ বৃহস্পতিবার বিকেলে রাষ্ট্রপতি আব্দুল হামিদ-এর সাথে বঙ্গবভনে সাক্ষাৎ করেন।

রাষ্ট্রপতি আরো বলেন মরহুম স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরীকে নিয়ে স্মৃতি চারণ করে বলেন- আমার দেখা একজন ব্যক্তিবান মানুষ ছিলেন তিনি। আমার সৌভাগ্য হয়েছে যে তার মতো খ্যাতিমান ব্যক্তির সাথে সংসদে ডেপুটি স্পীকারের দায়িত্ব পালন করেছি। রাষ্ট্রপতি আরও বলেন, তিনি ছিলেন দেশের একজন আলোকিত ব্যক্তিত্ব। পরিষদের সভাপতি মো: নজিবুর রহমান রাষ্ট্রপতিকে পরিষদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। এ সময় রাষ্ট্রপতি স্মৃতি পরিষদের প্রথম সদস্য হিসেবে সদস্য ফরমে সাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির সাময়িক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান, রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়–য়া, প্রেস সচিব জয়নাল আবেদীন, স্পীকার হুমায়ুন রশীদ স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক টি এইচ এম জাহাঙ্গীর, সহ-সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ ইফতেখার উদ্দিন, ডা: সামন্তলাল সেন, অতিরিক্ত সচিব মো: ওয়াহিদুল ইসলাম খান, অতিরিক্ত সচিব এহছানে এলাহী, যুগ্ম সচিব জাফর রাজা চৌধুরী, দৈনিক স্বাধীন বাংলা প্রত্রিকার সম্পাদক আখলাকুল আম্বিয়া, হুমায়ুন রশীদ চৌধুরীর দৌহিত্র মাহসুন নোমান রশীদ চৌধুরী ও সাংবাদিক নাজমুল হোসেন।

আগামী ১০ জুলাই স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরীর মৃত্যু বার্ষিকীতে রাষ্ট্রপতি বাণী প্রদান করবেন বলে আশ^স্থ করেন এবং স্মৃতি পরিষদ গঠনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমার পক্ষ থেকে এ পরিষদকে যথাসাধ্য উন্নয়নের চেষ্টা করবো। রাষ্ট্রপতি আগামী ১১ নভেম্বর মরহুম স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরীর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com