সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৩:৫৫ অপরাহ্ন

কানাডায় জালালাবাদ এসোসিয়েশনের ওসমানী মেমোরিয়াল কাপ ক্রিকেটের চ্যাম্পিয়ান সিলেট সুপার কিংস

মৃদুভাষণ ডেস্ক :: ক্রিকেট মানেই বাঙালির একটি প্রাণের উৎসব। ক্রিকেট মানেই একঝাঁক ক্রিকেট পাগল বাঙালির সমাহার। বিগত কয়েক বছর ধরে জালালাবাদ এসোসিয়েশন অফ টরন্টো আয়োজন করে আসছে সিলেটের কৃতি সন্তান মেজর জেনালের ওসমানী (বীর উত্তম) এর স্নরণে “ওসমানী মেমোরিয়াল কাপ ক্রিকেট প্রতিযোগিতা”। এবছরও এটার ব্যতিক্রম ছিলোনা। সম্প্রতি ৩০শে জুন এবং ২২শে জুলাই দুদিন ধরে অনুষ্ঠিত হয় এবারের প্রতিযোগিতা। প্রতিযোগিতার ভেন্যু হিসেবে বেঁচে নেয়া হয় টরোন্টোর থর্নক্লিফ এ অবস্থিত “গো-গ্রীন ক্রিকেট স্টেডিয়াম”। ফ্লাড-লাইট এবং ডিজিটাল স্কোর বোর্ড সমৃদ্ধ কানাডার প্রথম পূর্ণাঙ্গ ক্রিকেট স্টেডিয়ামে দু-দিন ব্যাপী দিন এবং রাতে চলে ক্রিকেট পাগল বাঙালির এক মিলন মেলা। সাথে যোগ করা হয় আকাশ থেকে অত্যাধুনিক ড্রোন এর মাধ্যমে ফেইসবুক-এ সরাসরি সম্প্রচার। সবকিছু মিলিয়ে এবারের আয়োজন ছিল অনেকটা ব্যতিক্রম এবং অনেক দিক থেকে কমিউনিটিতে প্রথম।

সর্বমোট ১২টি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় এবারের ওসমানী মেমোরিয়াল কাপ ক্রিকেট প্রতিযোগিতা। তৃতীয়বারের মত শিরোপা জয় করে স্থানীয় ক্রিকেট ক্লাব “সিলেট সুপার কিঙ্গস” এবং রানার আপ হয় “আসসালাম রয়েলস ক্রিকেট ক্লাব”।

প্রতিযোগিতার স্পনসর হিসেবে বেঁচে নেয়া হয় টরোন্টর বিশিষ্ট ব্যবসায়ী মুনির ইসলাম (Realtor), হিশাম চিশতী (Realtor), ফেরদৌস বারী এবং বিশিষ্ট আইনজীবী তোফাজ্জল হোসেনকে।

আয়োজনের চূড়ান্ত দিনে সম্মানিত অতিথিতিবৃন্দের মধ্যে ছিলেন ডন ভ্যালি ওয়েস্ট থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং ইউনাইটেড চার্চ মিনিস্টার রবার্ট অলিফেন্ট এবং স্কারবরো সেন্ট্রাল থেকে নির্বাচিত সংসদ সদস্য সালমা জাহিদক। আরো উপস্থিত ছিলেন স্থানীয় ব্যবসায়ী মহসিন ভূঁইয়া, প্রিয় মুখ সরওয়ার চৌধুরী এবং জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর সাবেক এবং বর্তমান কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ।

এবারের প্রতিযোগিতার আয়োজক কমিটির মধ্যে ছিলেন এজাজ চৌধুরী (আহবায়ক), রুমেল চৌধুরী, হাসান তারেক ইমাম, রাসেল আহমেদ, ইলিয়াছ খান, মেহেদী শরীফ এবং আহমেদ জয়। কার্যকরী কমিটির পক্ষ থেকে সহযোগিতায় ছিলেন দেবব্রত দে তমাল, মাহবুব চৌধুরী রনি, মিজান চৌধরী, ফয়জুল চৌধুরী, ইন্তিখাব চৌধিরী, রাফে চৌধুরী, সুদীপ সৌম রিঙ্কু, জুমেল চৌধুরী, সৈয়দ আফসার আহমেদ, হাবিবুর রহমান, বিবেক সেন রাজীব এবং আরো অনেকে।

প্রতিযোগিতায় বিভিন্নভাবে সহযোগিতা করেন মাহবুব, জাকির, কাওসার, জুয়েল, পল্লব, শাখাওয়াত, হোসেন, জিয়া এবং আরো অনেকে।

আয়োজক কমিটির পক্ষ থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি দল, স্পনসর, ভলান্টিয়ার, শুভাকাঙ্কী এবং সবার প্রতি বিষেশ কৃতজ্ঞতা জানান হয়। প্রেস বজ্ঞিপ্তি


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com