১২ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা

../news_img/57091mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::এবারে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে দুই পর্বে যার প্রথম পর্ব আগামী বছরের ১২ জানুয়ারি থেকে শুরু হয়ে চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। দ্বিতীয় পর্ব শুরু হবে ১৯ জানুয়ারি শুক্রবার, শেষ হবে ২১ জানুয়ারি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে গাজীপুর জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলন কক্ষে আয়োজিত বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ব ইজতেমা সফলভাবে সম্পন্ন করার জন্য ময়দানের উন্নয়ন কর্মকাণ্ডসহ নানা বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেয়া হয়।

গাজীপুরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীরের সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভায় সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধি এবং তাবলিগের মুরুব্বিরা অংশ নেন।

দুই পর্বে বিশ্ব ইজতেমায় মুসল্লিদের সার্বিক নিরাপত্তার পাশাপাশি অজু-গোসল, থাকা-খাওয়া এবং অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এ ছাড়া বিদেশি মেহমানদের আশা-যাওয়া ও অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর বিষয়েও আলোচনা করা হয় এ প্রস্তুতি সভায়।

এদিকে ইজতেমা ময়দানের উন্নয়নসহ অন্যান্য সব প্রস্তুতির জন্য আগামীকাল থেকে শুরু হবে পাঁচদিনব্যাপী জোড় ইজতেমা। দেশ-বিদেশের লক্ষাধিক তাবলিগের মুসল্লি এ জোড় ইজতেমায় অংশ নেবেন।