আসমা কিবরিয়ার ‘শুধুই স্মৃতি নয়’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠিত

../news_img/45149 mri nu.jpg

মৃদুভাষণ রিপোর্ট :: আসমা কিবরিয়া শুধু যে চিত্র শিল্পী নন তার প্রমাণ রেখেছেন তার অসাধারণ স্মৃতি চারণ মূলক গ্রন্থে ‘শুধুই স্মৃতি নয়’। তিনি যেমন করে সহজে একটি চিত্রে সবকিছু ফুটিয়ে তুলতেন তেমনি ভাবে স্বামী শাহ এ এম এস কিবরিয়ার সাথে পৃথিবীর বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ানোর স্মৃতিও তিনি অসাধারণ ভাবে লিখেছেন। ২৭ জানুয়ারি শুক্রবার বিকাল ৪টায় বাংলা একাডেমীর কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে শাহ এ এম এস কিবরিয়ার স্মৃতি নিয়ে আসমা কিবরিয়ার রচিত ‘শুধুই স্মৃতি নয়’ গ্রন্থটির প্রকাশনা উৎসবে বক্তারা এসব কথা বলেন । শিবানী দাসের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এমিরিটাস প্রফেসর ড. রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন মোনায়েম সরকার, বই পরিচিতি নিয়ে আলোচনা করবেন কবি ও কথা শিল্পী সৈয়দ জাহিদ হাসান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে না পাড়লেও বাণিজ্য মন্ত্রণালয় মন্ত্রী তোফায়েল আহমদ বিদেশে থাকায় তার  লিখিত বক্তব্য পড়ে শোনানো হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী তারানা হালিম বলেন খালা আমাদের অনেক ¯সেন্হ করতেন তিনি মায়ের চেয়েও বেশী আদও করতেন। আমারে সব বিষয়ে খালা খোজ খবর রাখতেন। খালা একটা কথা বলেছেন আর আমরা তা অমান্য করিনি তা কখনও হয়নি। এসময় তিসি আবেগ তাড়িত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

এসময় আরও বক্তব্য প্রদান করেন পিএসসির সাবেক চেয়ারম্যান ইকরাম আহমেদ, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, শ্যামলী নাসরিন চৌধুরী, শরিফা মোসাব্বির  ও শাহ এ এম এস কিবরিয়া ও আসামা কিবরিয়ার কন্যা ড. নাজলী কিবরিয়া।