ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

../news_img/55650mri iu.gif

মৃদুভাষণ ডেস্ক: প্রধানমন্ত্রীকে কটুক্তির অভিযোগে দায়ের করা মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার সিএমএম আদালত।

প্রধানমন্ত্রীর নামে মানহানিকর স্লোগান দেয়ার অভিযোগে ডা. ইমরান এইচ সরকার এবং মঞ্চের কর্মী সনাতন উল্লাসসহ অজ্ঞাতনামা মোট ৩০/৩৫ জনের বিরুদ্ধে মানহানির মামলা করেন ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী।

গত ৩১ মে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির এ মামলা দায়ের করেন গোলাম রাব্বানী। এই মামলায় বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নোমান হোসাইন তালুকদার।

সুপ্রিমকোর্ট চত্বর থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে স্ট্যটাস দেন ইমরান এইচ সরকার। এরপর গণজাগরণ মঞ্চের মশাল মিছিলে প্রধামন্ত্রীকে নিয়ে মানহানিকর স্লোগান দেয়া হয়। এই বিষয়গুলোর প্রতিবাদ জানিয়ে প্রতিবাদ মিছিল করে ছাত্রলীগ।

সেখান থেকে ইমরান এইচ সরকারকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং শাহবাগে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। এমনকি গত ১৬ জুলাই এই মামলায় আদালত থেকে জামিন নিয়ে বের হওয়ার সময় ইমরান এইচ সরকারসহ তার কর্মীদের ওপর লাঠিসোটা নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।