বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত বদলাচ্ছেন তাহসান-মিথিলা?

../news_img/54040mm.jpg


মৃদুভাষণ ডেস্ক::এক দশকেরও বেশি সময় এক সঙ্গে সফলভাবে পার করেছিলেন জনপ্রিয় তারকা দম্পতি তাহসান ও মিথিলা। সফল জুটি হিসাবে অনেকের কাছেই অনুপ্রেরণা হিসেবে তারা। তাই তাদের বিচ্ছেদের ঘটনায় বেশিরভাগই হতাশ। এ কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ক্ষোভ লুকিয়ে রাখতে পারেননি অনেকেই।

তাহসান ও মিথিলা গত বৃহস্পতিবার দুপুরে যৌথভাবে এক ফেসবুক বার্তায় জানালেন, বেশ কয়েকমাস ধরে নিজেদের মধ্যকার দ্বন্দ্ব বা মতবিরোধ নিরসনের চেষ্টার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি, সামাজিক চাপে একটা সম্পর্ক ধরে রাখার চেয়ে আমাদের আলাদা হয়ে যাওয়াই মঙ্গলজনক।

এরপর রাতে এক ফোনালাপে মিথিলা বলেন, তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে গেছে। প্রায় দুই বছর তারা একসঙ্গে থাকছেন না। গত মে মাসে বিবাহ বিচ্ছেদের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন।

কিন্তু গতকাল শুক্রবার রাতে অন্য ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার দুপুরে তাহসান আর মিথিলার যৌথভাবে দেওয়া তাদের বিবাহ বিচ্ছেদের সেই ফেসবুক বার্তা বা স্ট্যাটাস তাহসানের ফেসবুক পেজ থেকে মুছে ফেলা হয়েছে। ২১ জুলাইয়ের পর থেকে সেটি আর দেখা যাচ্ছে না।
অনেকেরই দাবি, সিদ্ধান্ত বদলাচ্ছেন তাহসান-মিথিলা। তারই প্রাথমিক পদক্ষেপ হিসেবে পোস্টটি মুছে দেওয়া হয়েছে। অর্থ্যাৎ নতুন মোড় নিতে যাচ্ছে তাদের সম্পর্ক।

এ ব্যাপারে তাহসান আর মিথিলার সঙ্গে রাতেই যোগাযোগ করা হয়। তাহসানের ফোন বন্ধ আর রিং হলেও মিথিলা কল রিসিভ করেননি।
তাহসান ও মিথিলা ২০০৬ সালে ৩ আগস্ট বিবাহবন্ধনে আবদ্ধ হন। কিন্তু তাদের পরিচয় হয় তারও বেশ কয়েক বছর আগে। পরিচয় থেকেই প্রেম-পরিণয়। তাদের একমাত্র সন্তান আইরা তেহরীম খান। গত বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদের ঘোষণা দেন তাহসান-মিথিলা। তাহসানের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাসের মাধ্যমে সে ঘোষণা আসে।

গত বৃহস্পতিবার দুপুরে দেওয়া সেই ফেসবুক বার্তায় ভক্তদের উদ্দেশে তারা বলেন, আমরা বুঝতে পারছি, এটা আপনাদের খুব খারাপ লাগবে। সেজন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আমরা সবসময় নিজেদের সম্পর্ক সম্মান ও মর্যাদার সঙ্গে বজায় রেখেছিলাম, ভবিষ্যতেও তাই থাকবে। আমরা আশা করি, আপনারা আমাদের পাশে থাকবেন।

এরপর রাতে এক ফোনালাপে মিথিলা বলেন, তাহসানের সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়ে​ গেছে। গত মে মাসেই বিবাহ বিচ্ছেদের সব আইনি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এ ঘটনাটি সবাইকে জানানোর জন্য আরেকটু সময় নিতে চেয়েছিলাম। কারণ, এত বড় কষ্টের খবর সবাইকে জানানোর মতো মানসিক প্রস্তুতি আমাদের ছিল না। ধারন করার ব্যাপার আছে। কিন্তু কিছু অনলাইন নিউজ পোর্টাল মনগড়া ও আজেবাজে খবর প্রকাশ করায় ফেসবুকে যৌথভাবে বিচ্ছেদের কথা আজ প্রকাশ করেছি।’

মিথিলা জানান, প্রায় দুই বছর ধরেই তাহসান ও তিনি আলাদাভাবে থাকছেন। আলাদা থেকে তারা নিজেদের মধ্যকার সমস্যাগুলো মিটমাটের চেষ্টা করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত বোঝাপড়া না হওয়ায় চূড়ান্ত বিচ্ছেদের সিদ্ধান্ত নেন তারা। এ বছর মে মাসে তাহসান-মিথিলার প্রায় ১১ বছরের সংসারের আনুষ্ঠানিক সমাপ্তি হয়েছে।