সুপার স্ট্রাইকার অব দ্য ম্যাচ সাকিব

../news_img/60250 mrini.jpg

মৃদুভাষণ ডেস্ক :: জিতেই চলছিল সানরাইজার্স হায়দরাবাদ। ক্রিস গেইল ঝড়ে থামল তাদের জয়রথ। তার অতিমানবীয় ব্যাটিংয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ১৫ রানে হেরেছে অরেঞ্জ আর্মিরা।

তবে জিতেছেন সাকিব আল হাসান। বগলদাবা করেছেন সুপার স্ট্রাইকার অব দ্য ম্যাচের পুরস্কার। শেষদিকে ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে এ পুরস্কার জেতেন তিনি।

ক্রিস গেইল তাণ্ডবে প্রথমে ব্যাট করে ১৯৩ রান করে পাঞ্জাব। ৬৩ বলে ১ চার ও ১১ ছক্কায় ১০৪ রান করেন ক্যারিবীয় ব্যাটার। এবারের আইপিএলে এটিই প্রথম সেঞ্চুরি।

জবাবে ব্যাট করতে নেমে ১৫ রানে হারে হায়দরবাদ। অধিনায়ক কেন উইলিয়ামসন (৫৪) ও মনিশ পান্ডে (৫৭*) তুলে নেন ফিফটি। সাকিব করেন ২৪ রান।

তবে নজর কেড়েছে সাকিবের ইনিংসটিই। বল হাতে বিবর্ণ বিশ্বসেরা অলরাউন্ডার ব্যাটিংয়ে নামেন সপ্তম ব্যাটসম্যান হিসেবে। রান রেটে আকাশচুম্বী চাপে তখন মেরে খেলা ছাড়া উপায় ছিল না।

সে যাত্রায় দেখিয়ে দেন তিনি। শেষ দিকে ১ চার ও ২ ছক্কায় ১২ বলে ২৪ রানের হার না মানা ইনিংস খেলেন বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক।

শেষ ওভারে ম্যাচ জিততে হায়দরাবাদের দরকার ছিল ৩৩ রান। আপাতদৃষ্টিতে অসম্ভবই বটে। ২ ছক্কা হাঁকিয়ে রবিচন্দ্রন অশ্বিনের সে ওভারে মনিশকে সঙ্গে নিয়ে ১৭ রান তোলেন সাকিব।

এতে পরাজয়ের ব্যবধান কমে কমলা জার্সিধারীদের। হয়তো আফসোস জাগে, ইশ! তাকে যদি আগে নামানো যেত।