শুরুতেই ফিরলেন বিজয়

../news_img/58305 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক :: প্রত্যাশানুযায়ী দলকে সূচনা এনে দিতে পারলেন না এনামুল হক বিজয়। শুরুতেই কাইল জারভিসের এলবিডব্লিউর শিকার হয়ে ফিরলেন তিনি। শেষ খবর পর্যন্ত ৩ ওভার শেষে ৭ রান করেছে বাংলাদেশ। তামিম ইকবাল ৪ ও সাকিব আল হাসান ১ রান নিয়ে ক্রিজে রয়েছেন।
 

এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ম্যাচটি শুরু হয়দুপুর ১২টায়। সেখান থেকে তা সরাসরি সম্প্রচার করছে বিটিভি ও গাজী টিভি।

ম্যাচে বাংলাদেশ দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। প্রথম ম্যাচে দারুণ বোলিং করলেও শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে খেলা হয়নি তার। ফের একাদশে ফিরলেন তিনি। এতে দলের বাইরে চলে গেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

এ ম্যাচে দুই মাইলফলকের সামনে তামিম ইকবাল। আর ৬৬ রান হলেই প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রান করার কীর্তি গড়বেন তিনি। পাশাপাশি একটি ভেন্যুতে সর্বাধিক রানের মালিক হতে ৪২ রান করতে হবে ড্যাশিং ওপেনারকে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, সানজামুল ইসলাম, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, ম্যালকম ওয়ালার, পিটার মুর (উইকেটরক্ষক), গ্রায়েম ক্রেমার (অধিনায়ক) ও ব্লেসিং মুজারাবানি।