কবি রফিক আজাদের অবস্থার অবনতি

../news_img/24491 mri n u.jpg

মৃদুভাষণ ডেস্ক :: আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম কবি রফিক আজাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। শুক্রবার (১১ মার্চ) সন্ধ্যার পর থেকে তার অবস্থার অবনতি ঘটে। রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রয়েছেন তিনি।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুল মজিদ ভূঁইয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, খুবই ক্রিটিক্যাল অবস্থায় রয়েছেন তিনি। এর বেশি কিছু বলা যাচ্ছে না।

ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও কবির স্ত্রী দিলারা হাফিজ বাংলানিউজকে বলেন, চিকিৎসকরা আমাকে জানিয়েছেন- ওনার প্রেসার নিয়ন্ত্রণ হচ্ছে না। নাক দিয়ে যে খাবার দেওয়া হচ্ছে তা পুনরায় ফেরত আসছে। অক্সিজেনও ঠিক মতো কাজ করছে না। এমন পরিস্থিতিতে ওষুধ বাড়িয়ে দিয়েছেন চিকিৎসকরা।

লাইফ সাপোর্ট ইউনিটের ইনচার্জ ডা. রেজওয়ান বাংলানিউজকে বলেন, তার রক্তে ইনফেকশন (সেফটি মেনিয়া) দেখা দিয়েছে। মূলত এটিই বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

রফিক আজাদ দীর্ঘ ৫৭ দিন ধরে আইসিইউতে রয়েছেন। শারীরিক অবস্থার অবনতি ঘটলে তার আত্মীয়-স্বজনরা হাসপাতালে আসতে শুরু করেন। যার মধ্যে তিন ছেলেই উপস্থিত হয়েছেন। আর তার এক মেয়ে থাকেন যুক্তরাষ্ট্রে।