আজ জালালাবাদে অনুষ্ঠিত হল মুক্তিযোদ্ধাদের কন্ঠে ‘এসো বিজয়ের কথা শুনি’

../news_img/41988 mri ni u.jpg

মৃদুভাষণ রির্পোট :: কিভাবে বিশ্ববিদ্যালয় থেকে নিজের বাড়ি আর সেখান থেকে সীমানা পাড়ি দিয়ে সীমান্তের অপারে নিজের দুই ভাই ও ভগ্নিপতি সহ মুক্তিযোদ্ধা হলেন। আর কি ভাবে সিলেট অঞ্চলের রণাঙ্গনে একের পর এক বিজয় ছিনিয়ে এনেছেন মুক্তেযোদ্ধারা সেই কথা এই প্রজন্মকে শোনালেন মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী।

 এসোসিয়েশনের সাবেক সভাপতি আরেক কিশোর মুক্তিযোদ্ধা ডা. সিএম দেলোয়ার রানা কিভাবে সিলেট মেডিকেল থেকে সীমান্তের অপারে গিয়ে মুক্তি যোদ্ধা হন।  সহযোগী মুক্তি যোদ্ধারা কি ভাবে সফল অপারেশন করে ছিনিয়ে আনেন লালা সবুজের বিজয় তা একের পর এক শোনান এ প্রজন্মকে। সবাই মুগ্ধ হয়ে শোনেন বীরদের মুখে বীরত্তের কথা।  আজ বিকেলে জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা'র আয়োজনে এসোসিয়েশনের নিজস্ব অডিটোরিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে "এসো বিজয়ের কথা শুনি" শীর্ষক বীর মুক্তিযাদ্ধাগণের স্মৃতিচারনমুলক ও দেশের গানের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথা গুলো বলেন।
এসোসিয়েশন সভাপতি সি এম তোফায়েল সামির সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডা: সি এম দিলওয়ার রানা, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক সালেহ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা  মোনায়েম নেহেরু, এসোসিয়েশন সভাপতি সিএম তোফায়েল সামি, সাধারণ সম্পাদক সৈয়দ জগলুল পাশা, মো: আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ চৌধুরী, আব্দুল কাইয়ুম চৌধুরী,  সেকিল চৌধুরী,প্রমুখ।

আলোচনাসভার পর সাংস্কৃতিক সম্পাদক আ ফ ম সিরাজুল ইসলাম (শামীম)-এর পরিচালনায় দেশের গানের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন এমাদ আহমেদ, মোর্তাজা রনি, নবনীতা দত্ত ও দেওয়ান সামিনা চৌধুরী।