ফেসবুকে দেখার পর অসহায় ছকিনার পাশে সেতুমন্ত্রী

../news_img/53542 mri nu.jpg

মৃদুভাষণ ডেস্ক :: ফেসবুকে ছকিনার নিঃস্ব জীবন-যাপনের চিত্র দেখে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বিকালে তাকে জীবন-যাপনের জন্য প্রয়োজনীয় একটি খাট, মশারী, লেপ-তোষক এবং চিকিৎসার যাবতীয় খরচসহ নগদ টাকা দেন মন্ত্রী।

জানা গেছে, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাদুরওয়ালা বাড়ির অসহায় ও দুঃস্থ্য ছকিনা বেগম (৭০) মানবেতর জীবন যাপন করে আসছেন। রোববার দুপুরে ছকিনা অসুস্থ হয়ে পড়লে স্থানীয় কদমতলা বাজারের পল্লী চিকিৎসক ইকবাল চিকিৎসা করতে তার বাড়িতে যান।

চিকিৎসা করতে গিয়ে মহিলাটির জীবন যাপনের করুণ চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেন তিনি।

এরপর থেকেই ব্যাপক আলোচনায় আসে ওই ছবিটি। এটি ফেসবুকে দেখে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে অবহিত করেন তার একান্ত সহকারী নুরুল করিম জুয়েল।

এরপর ছকিনার জন্য একটি খাট, একটি মশারী, নগদ টাকা, লেপ-তোষক এবং চিকিৎসার যাবতীয় খরচ দেন সেতুমন্ত্রী। এছাড়া উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তাকে তাকে বয়স্ক ভাতা প্রদানের নির্দেশ দেন তিনি।

এ বিষয়ে নুরুল করিম জুয়েল জানান, অসহায় ও দুঃস্থ ছকিনার মানবেতর জীবন যাপনের কথা জেনে মন্ত্রী মহিলাটির জন্য প্রয়োজনীয় সবকিছু দেন। এছাড়া চিকিৎসার যাবতীয় ব্যবস্থা করার নির্দেশ দেন তিনি।